সাতক্ষীরার তালায় জাতীয় শোক দিবস পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে তালায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় তালা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রথমে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্যের পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রদ্ধা নিবেদন করেন।

এর পর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, তালা থানা, পাটকেলঘাটা থানা, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা অফিসার্স ক্লাব, উপজেলা ক্রীড়া সংস্থা, তালা মহিলা কলেজ, তালা প্রেসক্লাব, শহীদ মুহিদ মুক্তিযোদ্ধা কলেজ, উত্তরণ, জাতীয় মহিলা সংস্থা, তালা হাসপাতাল, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ হুমায়ন কবির, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম তারেক সুলতান, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মুরশিদা পারভীন পাপড়ি, তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মেহেদী রাসেল, পাটকেলঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা মহিলা কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ সাইফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মীর জাকির হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন।

আলোচনা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের পেশ ইমাম মাওঃ তাওহিদুর রহমান।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন তালা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম।

এছাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, তালা প্রেসক্লাব, জাতীয় মহিলা সংস্থা, তথ্য আপা তালা সদর ইউনিয়ন পরিষদ,খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা মৎস্যজীবী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনের পক্ষ থেকে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আলোচনা সভা দোয়া মাহফিল ও গনভোজের আয়োজন করা হয়।