যশোরের কেশবপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

যশোরের কেশবপুরে বিভিন্ন আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রোববার উপজেলা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন অঙ্গ সংগঠন ও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

দিবসটি পালনে কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের চিংড়ার মোড়স্ত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার (এমপি)এর পক্ষে, উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ ও আ’লীগের বিভিন্ন সহযোগি অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, প্রশাসক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল কেশবপুর, যশোর, কেশবপুর প্রেস ক্লাব কেশবপুর, ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা, জেলা পরিষদ, স্বাস্থ্য বিভাগ, খেলাঘর কেশবপুর শাখাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

পরে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও শোক দিবস উপলক্ষে শিশুদের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও যুবদের মধ্যে চেক বিতরণ করা হয়।

শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের ইমাম মাওলানা আব্দুল কালাম আজাদ।

বিকেলে খেলাঘর কেশবপুর শাখা, ন্যাশনাল প্রেস সোসাইটি গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা কেশবপুর শাখাসহ দিবসটি উপলক্ষে কবিতা পাঠ, ছবি আঁকা প্রতিযোগিতা আলোচনা সভা ও দোয়া করা হয়।