সাতক্ষীরায় শেখ রাসেল দিবস পালিত

শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে সাতক্ষীরায় রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য র‍্যালী, কেক কাটা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসুচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ০৯টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শেখ রাসেলের রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির।

এ সময় পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, স্থানীয় সরকার উপ পরিচালক মাশরুবা খাতুন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবুসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্কুল-কলেজের শিক্ষার্থী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তাদের অংশ গ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি ও জেলা শিশু একাডেমি কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে জেলা প্রশাসকের নিকট হতে জেলার শ্রেষ্ঠ শেখ রাসেল ডিজিটাল ল্যাব পুরস্কার গ্রহণ করে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান। পরবর্তীতে জাতীয় পর্যায়ে আয়োজিত অনুষ্ঠানের সরাসরি স¤প্রচার উপভোগ করেন শেখ রাসেল দিবসে অংশগ্রহণকারীবৃন্দ।