সাভারে নিখোঁজের ৩ দিন পর বিলে মিলল শিশুর মরদেহ

ঢাকার সাভারে নিখোঁজের তিনদিন পর রাজিয়া সুলতানা (৮) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় শিশুটির খালু নাজমুল হোসেনকে (২৪) আটক করে পুলিশ।

সোমবার (১২ জুলাই) সকালে তরফ রাজাঘাট এলাকার একটি বিলের কচুরিপানার নিচ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

নিহত রাজিয়া রংপুরের মিঠাপুকুর থানার হুলাশুগ্রামের আব্দুল জলিল মিয়ার মেয়ে। সে মা-বাবার সঙ্গে সাভারের রাজাঘাট এলাকায় ভাড়াবাসায় থাকতো।

আর আটক নাজমুল রংপুরের পীরগাছা থানার মকরোমপুর এলাকার ওসমান গণির ছেলে। তিনি সাভারের রাজ ফুলবাড়িয়া রাজাঘাট এলাকার মোখলেছুর রহমানের বাড়িতে ভাড়া থাকেন।

পুলিশ জানায়, গত ৯ জুলাই সন্ধ্যায় সাভারের রাজফুলবাড়িয়ার রাজাঘাট এলাকার বাসা থেকে শিশু রাজিয়া নিখোঁজ হয়। শনিবার (১০ জুলাই) শিশুটির পরিবার থানায় সাধারণ ডায়রি (জিডি) করে। এরপর হেমায়েতপুরের ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদুল ইসলামের নেতৃত্বে পুলিশ শিশুটির খালু নাজমুল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

পরে নাজমুল রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় শিশুটিকে হত্যার কথা স্বীকার করেন ও তার দেয়া তথ্য অনুযায়ী, রাজাঘাট এলাকার একটি বিল থেকে রাজিয়ার মরদেহ উদ্ধার করা হয়।

হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদুল ইসলাম জানান, শিশুটির পরিবারের সঙ্গে লেনদেন নিয়ে বিরোধ চলছিল নাজমুলের। এরই জেরে শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় শিশুটিকে হত্যা করেন নাজমুল।

তিনি আরও জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।