সাভারে মার্কেট দখল ঠেকাতে রাস্তায় দৃষ্টি প্রতিবন্ধীরা

সাভারে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার অধিন এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) বাঁচাতে মানববন্ধন সমাবেশ করেছে দৃষ্টি প্রতিবন্ধীরা। তাদের অভিযোগ, জোরপূর্বক মার্কেট দখল করছে রাজনৈতিক ছত্রছায়ায় থাকা একটি কুচক্রী মহল। তাদের গ্রেফতাদের দাবি জানান তারা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে সাভার বাস স্ট্যান্ডে মার্কেটটির সামনে এ মানববন্ধন করে প্রায় তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী।

অভিযুক্তরা হলেন-পাভেল আহম্মেদ, আব্দুল ছালাম ফরাজী, বাহাদুর ইমতিয়াজ, আনোয়ার হোসেন, বেলাল উদ্দিন, রিপন মিয়া, হারুন অর রশিদ, ইজ্জত আলী, হেলাল, মো: ইব্রাহিম বাবু ও জলিল।

মানববন্ধনে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহা-সচিব মো: আইউব আলী হাওলাদার জানান, দীর্ঘ দিন থেকে তারা তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধী মিলে এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) পরিচালনা করে আসছে। কিন্তু কয়েক মাস আগে পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে দুই তলায় একটি দোকান ভাড়া নেয়। এরপর থেকে তারা সন্ত্রাসী কার্যক্রম শুরু করে ও মার্কেটের দেকানদারদের ভাড়া তাদের কাছে দিতে বলে। এরপর রাজনৈতিক প্রভাব দেখিয়ে ভাড়া উত্তোলন তারা করবে বলে দাবি করে। এরমধ্যে গত ১১ জানুয়ারি মার্কেটের কর্মচারী হাসানকে তাদের ভাড়া অফিসে ডেকে নিয়ে মারধর করে। পরে এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা হয় (মামলা নং-৭৫/২০২৩)৷ পাভেল আহম্মেদ ও আব্দুল ছালাম ফরাজী মিলে মার্কেটে দখলের চেষ্টা করছে৷ এরই প্রতিবাদে আজকে মানববন্ধন সমাবেশ করা হয়েছে।