সিরাজগঞ্জের বেলকুচিতে নতুন বইয়ের গন্ধ নিলেন শিক্ষার্থীরা

সিরাজগঞ্জের বেলকুচিতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যবই তুলে দেয়ার মধ্য দিয়ে পালিত হয়েছে বই উৎসব। এতে নতুন বইয়ের গন্ধ নিলেন শিক্ষার্থীরা।

(১লা জানুয়ারী) রবিবার উপজেলার সোহাগপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বই উৎসব পালন করেন শিক্ষক-শিক্ষার্থী এবং অবিভাবকরা। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল শিক্ষার্থীদের হাতে নতুন শ্রেণির পাঠ্যবই তুলে দেন।

এসময় তিনি বলেন, “আজকের শিশুরাই আগামী ভবিষ্যৎ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কারিগর। আমরা পড়ালেখার সময় নতুন বইয়ের জন্য অপেক্ষা করতাম। আজকের শিক্ষার্থীদের আর অপেক্ষা করতে হয় না। প্রতি বছরের পহেলা জানুয়ারিতেই সকলের কাছে বই পৌঁছে যাচ্ছে। ভালো করে পড়ালেখা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম গোলাম রেজা জানান, উপজেলার সকল মাধ্যমিক ও মাদ্রাসায় নতুন বই বিতরণ করা হয়েছে।

আমরা নতুন বইয়ের জন্য বড় ভাইদের দিকে তাকিয়ে থাকতাম। এখন আর কোন শিক্ষার্থীদের এমন অপেক্ষা করতে হয় না। বেলকুচি প্রেসক্লাবের সভাপতি গাজী সাইদুর রহমান বলেন, আমরা আগে পুরাতন বই দিয়ে পড়ালেখা করতাম। ঠিকমত নতুন বই পেতাম না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের শিক্ষার্থীদের জন্য প্রতি বছর পহেলা জানুয়ারিতেই বই সকলের কাছে পৌঁছে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান বলেন, নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পেরেছি। এটাই আনন্দ। আশাকরি শিক্ষক অভিভাবকরা আন্তরিকতার সহিত পাঠদানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের গড়ে তুলবেন। এসময় আরো উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সভাপতি মির্জা শরিফুল ইসলাম, প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমূখ।