সিরাজগঞ্জে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

সিরাজগঞ্জে টাকা ভাগবাটোয়ারা নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশসহ ১৫ জন আহত হয়েছেন।

রোববার (২৮ মার্চ) রাত থেকে সোমবার (২৯ মার্চ) দুপুর পর্যন্ত পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় সিসি ব্লকে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্ডার প্রজেক্ট (কাজীপুর নৌকাঘাট) এলাকায় সিসি ব্লকের টাকা উত্তোলন করে আসছে বেলাল গংরা। এবার বেলাল গ্রুপকে বাদ দিয়ে হোসেন আলী গ্রুপ টাকা উত্তোলন শুরু করে। এ নিয়ে কথাকাটির একপর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

৭নং ওয়ার্ডের সাবেক সভাপতি আজগর আলী বলেন, কাজিপুর নৌকাঘাটের হুন্ডার প্রজেক্ট মাঠে সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকার ভাগবাটোয়ারা নিয়ে ৭নং ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল হোসেনের কথা কাটাকাটি হয়। এরই জেরে রোববার রাত ১১টা থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

৭নং ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী বলেন, সিসি ব্লক তৈরির ৯০ হাজার টাকার ভাগবাটোয়ারা নিয়ে বেলালের সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তার লোকজন হামলা চালায়।

আওয়ামী লীগ নেতা বেল্লাল হোসেনকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, সংঘর্ষে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।