সিরাজগঞ্জে জমির মূল্য পরিশোধের দাবীতে মালিকদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ

সিরাজগঞ্জে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলের মালিকানাধীন জমি অধিগ্রহণ করার আগে ন্যায্য মূল্য পরিশোধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরের দিকে পৌর এলাকার চান্দালী মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, এস এম মনজুর রহমান, এসএম মনিরুজ্জামান মনি, আব্দুল জব্বার, বাসদ নেতা নব কুমার কর্মকার, পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন তারা, গোলাম রসূল প্রমূখ।

বক্তারা বলেন, অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে দেশের উন্নয়ন ঘটে। আর সিরাজগঞ্জে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলে জনগণের জমি অধিগ্রহণ করা হয়। কিন্তু এখনও জমির মালিকদের নায্যমূল্য পরিশোধ করা হয়নি। এ বিষয়ে বারবার জমির মূল্য পরিশোধের দাবী করা হলেও সংশ্লিষ্ট প্রশাসন ব্যবস্থা নেয়নি। অথচ জমি ঘীরে কাটাতারের বেড়া দেয়া হচ্ছে। এ জমির মূল্য না পাওয়ায় জমি মালিকেরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। অধিগ্রহণকৃত জমির মূল্য পরিশোধ করা না হলে বাধাঁ সৃষ্টি করা হতে পারে।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থান করা হয় এবং তারা জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দাখিল করা হয়েছে। এ সময় ৮ টি মৌজার ক্ষতিগ্রস্থ জমির মালিকরা উপস্থিত ছিলেন।