সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সিলেটের ‘বিশ্বনাথ উপজেলা পরিষদ’ নির্বাচনে ‘চেয়ারম্যান’ পদে প্রার্থী হচ্ছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ও উপজেলার দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম।

তিনি উপজেলার দেওকলস ইউনিয়নের দেওকলস গ্রামের বাসিন্দা। তিনি বিশ্বনাথ উপজেলাকে একটি স্মার্ট উপজেলা হিসেবে গড়তে চান।

সকলের সার্বিক সহযোগীতায় আধুনিক উপজেলা গঠনের লক্ষ্যে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন বলে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারী) সকাল ১১টার দিকে পৌর শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় একথা জানান। মতবিনিময় সভা থেকেই তিনি আনুষ্ঠানিক ভাবে নিজের প্রার্থীতা ঘোষণা করেন।

বাংলাদেশ এগিয়ে নিতে সাংবাদিকরা গূরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছেন দাবী করে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম বলেন, আমি আপনাদেরই সন্তান। এই বিশ্বনাথের আলো- বাতাসেই আমার বেড়ে ওঠা।

১৯৭১ সালে পাক-হানাদারের বিরুদ্ধে নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করে (২নং সেক্টরে) লাল-সবুজের বাংলাদেশ ছিনিয়ে আনি। জীবন-জীবিকার তাগিদে যুক্তরাষ্ট্র প্রবাসী হলেও এই অ লের মাটি ও মানুষের টানে আমি বছরের প্রায় পুরো সময়ই পড়ে থাকি প্রিয় জন্মভ‚মি বিশ্বনাথে। আমি বিগত সময়ে করোনা-বন্যা’সহ সকল দূর্যোগ, দূর্দিনে বিশ্বনাথের মানুষের সুখে-দুঃখে পাশে থেকে নিজের সাধ্যমতো মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, দূর্নীতিমুক্ত সমাজ গড়তেই চাই আপনাদের সাথে নিয়েই। জীবনের শেষ পর্যায়ে এসে আরো কাছ থেকে মানুষের সেবা করার জন্যই আমি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছি। আর এতে আমার একমাত্র উদ্দেশ্য ও লক্ষ্য হচ্ছে দেশ ও জাতির কল্যাণে কাজ করা।

উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ আলী এনাম বলেন, বিশ্বনাথ উপজেলা প্রবাসী অধ্যুষিত একটি শান্তি প্রিয় উপজেলা। দেশ-বিদেশে বিশ্বনাথ উপজেলার অনেক সুনাম রয়েছে। তবে, বিশ্বনাথ উপজেলার মানুষ দীর্ঘদিন ধরে কাঙ্খিত উন্নয়ন থেকে বি ত রয়েছেন। সঠিক পরিকল্পনার অভাবে জনগনের কাঙ্খিত উন্নয়ন হচ্ছে না।

একজন উপজেলা পরিষদ চেয়ারম্যানের কাজ হচ্ছে স্থানীয় প্রতিবন্ধকতার অবসান করে মানুষের কল্যাণে কাজ করা। আশা করি, আমাকে উপজেলার সম্মানিত জনসাধারণ একবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করলে এ উপজেলায় পরিবর্তন আসবে। সঠিক নেতৃত্বের মাধ্যমে সকল কিছু করা সম্ভব, আমি বিশ্বাস করি সঠিক উদ্যোগের মাধ্যমে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আমার উপজেলাকে একটি আধুনিক বাসযোগ্য উপজেলা পরিষদের রূপ দিতে পারব সবাই মিলে।

শুধু প্রতিশ্রুতি নয়, এবার হবে উন্নয়ন। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে, জনসেবা আর উন্নয়নের বাইরে আমার কোনো চিন্তা নেই। আমি কথা দিচ্ছি কোন লোভ বা অনিয়ম-দূর্নীতি আমাকে স্পর্শ করতে পারবে না। বিশ্বনাথ উপজেলার জনগনকে সাথে নিয়ে সমস্যা ও সঙ্কট মোকাবেলায় কাজ করবো।

উপজেলার বেকার যুবক ও মা-বোনদের আত্মকর্মসংস্থান ও পুনর্বাসনেও আমরা কাজ করবো। সবাইকে সাথে নিয়ে সমন্বিতভাবে কাজ করে বিশ্বনাথকে একটি স্মার্ট ও উন্নয়নশীল উপজেলা হিসেবে গড়তে চাই। এজন্য প্রয়োজন উপজেলাবাসীর স্নেহ, ভালোবাসা ও সমর্থণ।

আমি বিশ্বাস করি, আগামী উপজেলা পরিষদ নির্বাচনে বিশ্বনাথের জনগন তাদের হৃদয়ে আমাকে ঠাঁই দেবেন। পাশাপাশি তিনি সাংবাদিকদের সার্বিক সহযোগিতা চান।
মতবিনিময় সভায় এসময় তার সাথে উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রলীগ নেতা শাহেদ মোছাব্বির ও সংগঠক ফাহিম আহমদ।