‘সুস্থ সংস্কৃতি বির্নিমানে জনগনের পাশে থাকবে সাংস্কৃতিক সোসাইটি’

বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রখ্যাত সাংবাদিক ও ইসলামী চিন্তাবীদ মোস্তফা কামাল মাহদী বলেছেন, সকল শ্রেণির পেশাজীবীদের দক্ষ কর্মতৎপরতায় সাংস্কৃতিক সোসাইটি কাজ করে যাচ্ছে। সুশীল সাংস্কৃতিক বির্নিমানে জনগনের সুখে দুঃখে বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটি আগামীতে সকল কার্যক্রমে পাশে থাকবে ইনশাআল্লাহ। তিনি গতকাল রাতে বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটি আয়োজিত কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ পূনর্মিলনী ও সাহিত্য আসর অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক সোসাইটির উপদেষ্টা প্রখ্যাত ইতিহাস গবেষক ও কবি সৈয়দ নাজমুল আহসান।সংগঠনের সিঃ প্রেসিডিয়াম সদস্য প্রখ্যাত কবি আল হাফিজ এর সভাপতিত্বে বিশেষ আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব এবং বর্তমান দশকের অন্যতম প্রধান সাংবাদিক ও কবি আবিদ আজম।

সংগঠনের দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম শাহীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খ্যাতিমান কবি ও গবেষক এবং সংগঠনের প্রেসিডিয়াম সদস্য নাজমুস সায়াদাত, বিশিষ্ট ব্যাংকার ও চিন্তাবীদ আবদুল্লাহ আল মাসুদ, সংগঠনের ভাইস-চেয়ারম্যান বাহাউদ্দীন বাপ্পী, আইন সহায়তা কেন্দ্র (আসক)এর ঢাকা উত্তর এর সভাপতি এ.কে সেলিম ভূঁইয়া, অর্থ সম্পাদক এইচ.এম রফিকুল ইসলাম, প্রকাশনা সম্পাদক সুজন হাসান শর্ত, সহ-প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান শাকিল, চাঁদপুর জেলা সভাপতি আরিফ মাহমুদ সৈকত প্রমুখ।

সুজন হাসান ও মোশাররফ হোসাইনের ব্যবস্থাপনা সংগঠনের অনেক নেতৃবৃন্দ ও শুভানুধ্যায়ীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংগঠনের চেয়ারম্যান মোস্তফা কামাল মাহদী আরো বলেন, আগামীতে আমরা অনেক কার্যক্রমের মধ্যে সংগঠনের মহাসচিব এর শ্রদ্ধাভাজন পিতা মরহুম আলহাজ্ব মাওলানা মফিজুর রহমান আবু তাহের(রহঃ)এর উপরে বিশেষ স্মারক সংকলনসহ দোয়া ও আলোচনাসভার অনুষ্ঠান করার ব্যাপারে সংগঠনের সকলকে অবহিত করেন। তিনি তার বক্ততায় বিশিষ্ট ব্যাংকার আবদুল্লাহ আল মাসুদ এবং আসক এর ঢাকা উত্তরের সভাপতি এ.কে সেলিম ভূঁইয়াকে সংগঠনের ভাইস-চেয়ারম্যান হিসেবে মনোনীত করেন।

প্রধান অতিথি সৈয়দ নাজমুল আহসান বলেন, দেশের এই অস্থিরতার মূহুর্তে বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটি ভুমিকা রাখবে বলে আশাবাদী। বিশেষ আলোচক কবি আবিদ আজম বলেন,দেশের এমন সংকটকাল এ যাবৎ আর হয়েছে বলে তার জানা নেই। তিনি তার রমজানের প্রকাশিত বহুল আলোচিত ইসলামী সংগীতটি গেয়ে সবাইকে মুগ্ধ করেন।

বিশেষ অতিথি গবেষক নাজমুস সায়াদাত বলেন, পড়াশুনার কোন বিকল্প নেই। তিনি সংগঠনের সকল সদস্যদের পড়াশুনা ও লেখালেখির ব্যাপারে আহবান করেন। সভাপতির বক্তব্যে কবি আল হাফিজ বলেন, সংগঠনের নিয়ম নীতি ও আদর্শ বজায় রেখে কাজ করতে হবে।