স্ত্রীকে প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন তার স্বামী

সিনেমার গল্পকেও যেন হার মানায়। নিজে দাঁড়িয়ে থেকে স্ত্রীকে প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন তার স্বামী। এমন ঘটনা বিরলই বলা চলে। সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশে ঘটেছে এমন ব্যতিক্রমী ঘটনা।

উত্তরপ্রদেশের কানপুরের বাসিন্দা কোমল। শেষ পর্যন্ত প্রেমিকের সঙ্গেই ঘর বাঁধলেন তিনি। তাকে বিয়ের পিঁড়িতে বসিয়ে প্রেমিকের সঙ্গে বিয়ে দিয়েছেন তার স্বামী।

ওই ব্যক্তির নাম পঙ্কজ শর্মা। কানপুরের বাসিন্দা পংকজ গুরুগ্রামের একটি বেসরকারি সংস্থায় হিসাবরক্ষকের কাজ করেন। পাঁচ মাস আগে কোমলের সঙ্গে তার বিয়ে হয়।

কিন্তু বিয়েতে যে স্ত্রীর সম্মতি ছিল না, তা কয়েক দিনের মধ্যেই বুঝতে পারেন পংকজ। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, প্রথম থেকেই তার সঙ্গে দূরত্ব বজায় রেখে চলতেন কোমল। বিশেষ কথাবার্তা বলতেন না।

বাধ্য হয়েই সরাসরি স্ত্রীকে প্রশ্ন করেন পংকজ। তারপরই জানতে পারেন, বিয়ের আগে একটি সম্পর্ক ছিল কোমলের। এখনও তিনি তার পুরোনো প্রেমিককেই ভালবাসেন।

এরপরই স্ত্রীকে তার প্রেমিকের সঙ্গে বিয়ে দিতে উদ্যোগী হন পংকজ। প্রথমে আদালতে তিন পরিবার একসঙ্গে বসে বিষয়টির আইনি দিক নিয়ে আলোচনা করেন। পরে নিজেই স্ত্রীর বিয়ের যাবতীয় ব্যবস্থা করেন ওই ব্যক্তি। শুক্রবার নিজে দাঁড়িয়ে থেকে কোমলের বিয়ে দিয়েছেন পংকজ। ওই অনুষ্ঠানে দুই বাড়িরই অতিথিরা উপস্থিত ছিলেন।

সূত্র: আনন্দবাজার