স্ত্রী-সন্তানকে না পেয়ে আদালতেই যুবকের আত্মহত্যা

হবিগঞ্জে মামলা করে স্ত্রীকে না পাওয়ার ক্ষোভে আদালত চত্বরেই ছুরিকাঘাতে হাফিজুর রহমান (৩০) নামে এক যুবক আত্মহত্যা করেছেন।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে আদালত চত্বরে তিনি নিজের গলায় ছুরি চালান।

নিহত যুবক হাফিজুর রহমান শহরের কামড়াপুর গ্রামের বাসিন্দা নূর মিয়ার ছেলে। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হাফিজুর কয়েক বছর আগে বানিয়াচং উপজেলার খাগাউড়া গ্রামের আব্দুল খালেকের মেয়ে বুশরা বেগমকে (২৫) বিয়ে করেন। তাদের একটি সন্তানও রয়েছে। ইতিমধ্যে তাদের মধ্যে পারিবারিক বিষয়াদি নিয়ে মনোমালিন্য সৃষ্টি হয়। এক পর্যায়ে বুশরা বাবার বাড়ি চলে যান। পরবর্তীতে স্ত্রী ও সন্তানকে পাওয়ার জন্য আদালতের দ্বারস্থ হন হাফিজুর। তিনি একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় সোমবার দুপুর আদালতে হাজির হয়ে বুশরা স্বামীর সাথে যাবেন না বলে জানান। এর পরিপ্রেক্ষিতে আদালত তাকে বাবার জিম্মায় যাওয়ার আদেশ দেন। এরপর আদালত থেকে বেরিয়েই হাফিজুর নিজেই নিজের গলায় ছুরি দিয়ে আঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হলে লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট প্রেরণ করা হলে পথে তার মৃত্যু হয়।

হবিগঞ্জে সদর থানার তদন্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস মোহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।