স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শেখ হাসিনার কোন বিকল্প নেই : এমপি মনোরঞ্জন শীল

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ৭১-এ বাংলাদেশের বিরোধিতাকারীদের উত্তরসুরীরা আজও বিরাজমান। সেই সময়ের মত আজও তারা দেশের উন্নয়নের বিরোধিতা করে। তাই আগামী প্রজন্মদের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শেখ হাসিনার কোন বিকল্প নেই। কারণ বিশ্বের ক্ষমতাধর রাস্ট্রের বিরুদ্ধে কথা বলার শক্তি বঙ্গবন্ধুর পরে একমাত্র শেখ হাসিনারই আছে। এছাড়া বিশ্ব অর্থনৈতিক সংকটের মাঝেও দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন বলেই আজ বিশ্ব নেতৃবৃন্দ শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের ২২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপন উপলক্ষে অভিভাবক সম্মেলন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোভিড ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধকালীন চরম বিশ্ব অর্থনৈতিক মন্দার মাঝেও বাংলাদেশ অনেকের চেয়ে ভালো অবস্থানে আছে। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী হাসিনার ভিশনারী ও দূরদর্শী নেতৃত্বের জন্যে। তিনি বলেন, আওয়ামীলীগ সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। তাই এই দেশের জনগণ আবারো শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পেতে চায়।

মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান গোপাল দেব শর্মা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ নুর ইসলাম নুর, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইয়াসিন আলী, উপজেলা যুব লীগের নেতা আবু সাঈদ।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিচালনা করেন বিশিষ্ট উপস্থাপক মোঃ শরিফুল ইসলাম শরিফ।