হাজীগঞ্জে বাবা-ছেলেসহ গরু চোরের চার সদস্য গ্রেফতার

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় গরু চোর চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। চাঁদপুর-কুমিল্লা- লক্ষ্মীপুর- নোয়াখালী এই চার জেলায় চোরচক্রের তিন গ্রুপ লিডার রয়েছে। তাদেরকে গ্রেফতারের জন্য খুঁজছে হাজিগঞ্জ থানা পুলিশ।

সোমবার দুপুরে হাজিগঞ্জ থানায় প্রেসব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ।

গ্রেফতারকৃতরা হলেন, হাজীগঞ্জ পৌরসভার মকিমাবাদ গ্রামের জাহাঙ্গীর আলম (৪৫) ও তার ছেলে শাকিব (২০)। চান্দিনা উপজেলার সুরিখোলা গ্রামের সজীব (২৬) ও মতলব দক্ষিণ গাবুয়া গ্রামের শরীফ হোসেন (২৬)।

পুলিশ জানায়, চোরচক্রের কাছ থেকে গরু চুরির কাজে ব্যবহৃত হলুদ রঙ্গের পিকআপ, একটি সাদা ও নীল রংয়ের অটোরিকশাসহ গরু চোরের সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এ বিষয়ে হাজিগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলা হাজিগঞ্জ উপজেলার জয়শরা গ্রামের তালুকদার বাড়ি থেকে গরু চুরির সময় তাদেরকে গ্রেপ্তার করা অপর মামলাটি রমাজানের ঈদের আগের রাতে হাজীগঞ্জ পৌর সভার ৫নং ওয়ার্ড মকিমাবাদ আলামিন বেপারি বাড়ি থেকে অটো চুরির প্রসঙ্গে মামলা দায়ের করা হয়।

প্রেস ব্রিফিংকালে পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ জানান, চোরচক্র সক্রিয়ভাবে গরু চুরির পাশাপাশি বিভিন্ন অপরাধের সাথে জড়িত। তারা প্রথমে এলাকায় ঘুরে পর্যালোচনা করে কোথায় কোথায় গরু আছে কিনা, বিশেষ করে যে সকল বাড়িতে খড়ের পারা আছে, সেই বাড়িতে তারা প্রবেশ করে।

প্রেসব্রিফিংয়ে আন্তঃজেলা চোরচক্রের গ্রুপের নাম নিশ্চিত করেন পুলিশ। তারা হলেন লিটন গ্রুপ, জাহাঙ্গীর গ্রুপ ও খলিল শেখ গ্রুপ। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানানো হয়।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুনুর রশীদ ও তদন্ত ওসি ইব্রাহিম খলিল এবং মামলার তদন্ত কর্মকর্তা আবদুল আলীম। কোরবানী ঈদের আগে পুলিশের এমন অভিযান গরুর মালিকদের জন্য অবশ্যই স্বস্তি ফিরিয়ে আনবে।