হাজীগঞ্জ পৌরসভায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ভূপৃষ্ঠস্থ পানি শোধনাগার উদ্বোধন

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে “ভূপৃষ্ঠস্থ পানি শোধনাগার”র উদ্বোধন করা হয়েছে।(২০ জুন) রোববার বিকালে হাজীগঞ্জ পশ্চিম বাজার মিঠানিয়া ব্রীজের পাশে সারফেস ওয়াটার ট্রীটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সাংসদ, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ. স. ম মাহবুব-উল আলম লিপন’র সভাপতিত্বে ও পৌর সচিব নূরে আজম শরিফের সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে ভিডিও কনফারেন্সে যোগ দেন হাজীগঞ্জ শাহরাস্তি নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

এ সময় তিনি বলেন, দেশের আধুনিক পৌরসভার মধ্যে অন্যতম হচ্ছে হাজীগঞ্জ পৌরসভা। পৌর বাসীর পানির চাহিদা পূরনে যুগান্তকারী পদপে হিসাবে এ ওয়াটার ট্রীটমেন্ট প্লান্ট নির্মাণ করা হয়েছে। যা শোধনের মাধ্যমে পানি সরবরাহে মানুষের দৌড়গাড়ায় পৌছবে। আর এ জন্য বর্তমান সরকার একের পর এক শহর থেকে গ্রাম পর্যন্ত দৃশ্যমান কাজ করে যাচ্ছে।

এদিকে ভূপুষ্ঠস্থ পানি শোধনাগারের সার সংপে তুলে ধরে পৌর মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন বলেন, বাংলাদেশ সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২০১৮ সালে প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বর্তমানে চালু হওয়ার ফলে প্রতিদিন গড়ে ৪৩ লাখ ২০ হাজার লিটার বিশুদ্ধ পানি পাবে পৌরবাসী। এই প্রকল্পের আওতায় ইতিমধ্যে ৩১ কিলোমিটার পানির পাইপ লাইন স্থাপন করা হয়েছে।

সমগ্র পৌরবাসীকে আরও বিশুদ্ধ পানি সেবাসহ নানা উন্নয়ন প্রকল্পে হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের আন্তরিক সহযোগিতায় এগিয়ে যাবে।

তিনি বলেন, এ ওয়াটার ট্রীটমেন্ট প্লান্টটি হাজীগঞ্জ পৌরসভা থেকে কেটে অন্য পৌরসভায় স্থানান্তির করা হয়েছিল। আমি দায়িত্ব নেয়ার পর জনস্বাস্থ্য বিভাগের তত্ত্ববধায়কের সাথে বারে বারে যোগা-যোগ করে সেই পৌরসভার আদেশ বাতিল করে পুনরায় হাজীগঞ্জ পৌরসভায় ওয়াটার ট্রীটমেন্ট প্লান্টটি নিয়ে আসি। এটা পৌরবাসির জন্য সুখবর।

তিনি বলেন, আমি আরেকটি ওয়াটার ট্রীটমেন্ট প্লান্টের জন্য চেষ্টা করতেছি। আমাদের মাননীয় সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির সহযোগিতায় সহসায় আরো একটি সুখবর পৌরবাসি পাবে। পরিশেষে ওয়াটার ট্রীটমেন্ট প্লান্টের শুভ উদ্বোধন অনুষ্ঠানে দলমত নির্বিশিষে সকলে যোগদান করায় তিনি সকলকে অভিনন্দন জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী পৌকশলী আবু মুসা মোহাম্মদ ফয়সাল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য খালেদুর রব মিঠু, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশীদ, প্যানেল মেয়র-আজহারুল আলম বেপারী, বিশিষ্ট ঠিকাদার ওমর ফারুক পাটোওয়ারী, রোটা. রুহিদাস বনিক, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী, ইউপি চেয়ারম্যান আবদুল হাদি, মানিক হোসেন প্রধানীয়া, রফিকুল ইসলাম মিলিটারী, গিয়াসউদ্দিন বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন মিয়াজী, দিলীপ কুমার সাহা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সত্যব্রত ভদ্র মিঠুন, পৌর যুবলীগের সাবেক সভাপতি সোহাগ আহমেদ মাইন, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধরণ সম্পাদক আবু ইউসুফ গাজী মোহন, ছাত্রলীগ নেতা ইয়াছিন হামিদ ।

এ সময় পৌর পরিষদের সকল কাউন্সিলর, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।