১৩৮ বছর পর মার্কিন পরিবারে জন্ম নিলো কন্যা সন্তান: ইন্ডিয়া টুডে

মার্চ মাসে যখন মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের এক দম্পতির কোল আলো করে জন্ম নেয় কন্যাসন্তান তখন তারা আনন্দে আত্মহারা হয়ে যান।

ক্যারোলিন এবং অ্যান্ড্রু ক্লার্ক সন্তানের নাম রাখেন অড্রে। ১৩৮ বছর পর ক্লার্ক পরিবারে জন্ম নিলো কন্যাসন্তান। ১৮৮৫ সাল থেকে তাদের বংশে একটিও শিশুকন্যার জন্ম হয়নি, এক দশক আগে স্বামীর কাছ থেকে প্রথম একথা শুনে অবাক হয়েছিলেন ক্যারোলিন। অড্রের আগমনের আগে দুটি গর্ভপাতের সম্মুখীন হওয়া সত্ত্বেও, দম্পতি একটি সুস্থ শিশুর জন্য প্রার্থনা করেছিলেন। ক্যারোলিনের সাথে এক দশকেরও বেশি আগে ডেটিং শুরু করার পরে অ্যান্ড্রু ক্যারোলিনকে জানিয়েছিলেন ১০০ বছরেরও বেশি সময় পেরিয়ে গেছে।

কিন্তু তাদের পরিবারে কোনো মেয়ে জন্ম নেয়নি। গুড মর্নিং আমেরিকার সাথে কথা বলার সময়, ক্যারোলিন আরও উল্লেখ করেছেন যে অ্যান্ড্রুর বাবা-মার ও বিষয়টি নিয়ে আক্ষেপ ছিলো। এই দম্পতির ইতিমধ্যেই ক্যামেরন নামে একটি ছেলে রয়েছে যার বয়স ৪ বছর। দুটি গর্ভপাতের পরে যখন ক্যারোলিন আবার অন্তঃসত্ত্বা হয়েছিলেন, দম্পতি জানতেন না ছেলে না মেয়ে হতে চলেছে।

গুড মর্নিং আমেরিকাকে ক্যারোলিন জানান, ‘আমি ঈশ্বরের কাছে এক সুস্থ শিশুর জন্য প্রার্থনা করছিলাম। ”পরে অ্যান্ড্রু ও তার পরিবার জানতে পারেন, কন্যাসন্তানের জন্ম দিতে যাচ্ছেন ক্যারোলিন। WZZM 13 -কে দেয়া এক সাক্ষাৎকার ক্যারোলিন বলেন, ‘খবরটি শুনে প্রথমে কেউ বিশ্বাসই করতে পারছিল না। সবাই খুশিতে চিৎকার ও লাফালাফি শুরু করে দিয়েছিল।’ এমনকি মেয়ের নাম রাখতে গিয়ে বেশ চ্যালেঞ্জের মুখে পড়েন ওই দম্পতি।

যেহেতু ওই পরিবারে এতদিন শুধু ছেলেই জন্মেছে। শেষ পর্যন্ত ক্যারোলিন এবং অ্যান্ড্রু নিজেদের আদরের কন্যা সন্তানের নাম রাখেন অড্রে। কারণ তার জন্ম ১৭ মার্চ, সেন্ট প্যাট্রিক দিবসে। ক্যারোলিন অড্রের আগমনের জন্য তার আনন্দ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঈশ্বরের কাছে। সূত্র : ইন্ডিয়া টুডে