কুমিল্লায় ৫০০ লিটার সয়াবিন তেল উদ্ধার!

কুমিল্লায় গোডাউনে সয়াবিন তেল মজুদ করে বাড়তি দামে বিক্রির দায়ে এক ডিলার ও দুই দোকানিকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকি দল। এসময় মজুদ করে রাখা ৫০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর পুলিশ লাইন্স ও স্টেশন রোডে এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা জেলার সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুল ইসলাম।

তিনি জানান, পুলিশ লাইন্স এলাকার আমড়াতলী ডিপার্টমেন্টাল স্টোরে ৫০০ লিটার তেল মজুদ করে রেখে বেশি দামে বিক্রির প্রমাণ মেলে। এ কারণে ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করে তেল রাখার গোডাউন সিলগালা করে দেওয়া হয়। বেশি দামে তেল বিক্রির অপরাধে স্টেশন রোড এলাকার হুমায়ুন ব্রাদার্সের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে স্টেশন রোড এলাকায় বেশি দামে পাইকারদের কাছে তেল বিক্রির অপরাধে সয়াবিন তেলের ডিলার শংকর সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আসাদুল ইসলাম বলেন, দ্রব্যমূল্যের দাম না বাড়াতে বার বার সতর্ক করা হচ্ছে। কেউ যদি না শোনে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অসাধু ব্যবসায়ী‌দের ধরতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সার্বক্ষণিক তদারকি করছে।