ময়মনসিংহের গৌরীপুরে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের ভোট কেন্দ্রগুলোতে ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে।

শনিবার (৬ জানুয়ারি) সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিমের কার্যালয় থেকে প্রশাসনিক প্রস্তুতি সম্পন্ন শেষে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়।

ওইদিন সকাল থেকেই ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসাররা সহকারি রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে ভোটের সরঞ্জাম বুঝে নিয়ে নেন। সেগুলোকে নিরাপত্তা দিয়ে আনসার ও পুলিশ সদস্যরা কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

দশটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে মোট ভোটার ২লাখ ৭৬ হাজার ৪০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ২১৪ জন ও নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৮২৬ জন।

আগামীকাল রোববার সকাল ৮টা বিকাল ৪ পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম বলেন,সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সকল ধরণের প্রস্ততি নেয়া হয়েছে। ৯২ টি ভোটকেন্দ্রের ৬০৮ টি বুথে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। এছাড়াও নির্বাচনী নিরাপত্তায় পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী সহ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবেন।

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি (নৌকা), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী জামাল উদ্দিন (সোনালী আঁশ), ন্যাশনাল পিপলস পার্টি শফিউল ইসলাম লিংকন (আম), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান আকাশ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী শরীফ হাসান অণু (কেটলি), স্বতন্ত্র প্রার্থী মোর্শেদুজ্জামান সেলিম (ফুলকপি), সোমনাথ সাহা (ট্রাক), নাজনীন আলম (ঈগল), রমিজ উদ্দিন (কাঁচি)।