লালমনিরহাটের হাতীবান্ধায় পুকুরে গোসল করার ঘটনাকে কেন্দ্র করে সংষর্ষে আহত ১০

লালমনিরহাটের হাতীবান্ধায় শিশুদের পুকুরে গোসল করার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে অন্ততঃ ১০ জন আহত হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বাড়াইপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তির পাশাপাশি ৩ জনকে গুরতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন, উপজেলার বাড়াইপাড়া গ্রামের সফিয়ার রহমান (৪০), তার স্ত্রী শাহেরন (৩৬), মমিনুর (৩৫), সাহেব (৩৪), অলিয়ার (৪০), সুমন (২৩), আফজাল (৪০), আমিনুর (৩৮)। তাদেরকে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরতর আহত সফিয়ার ও তার স্ত্রী শাহেরন এবং মমিনুরকে আশংকাজন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, হাতীবান্ধার বাড়াইপাড়া গ্রামের আফজাল ও তার ভাই আমিনুরের পুকুরে মাঝে মধ্যে গোসল করতো প্রতিবেশী সফিয়ার ও তার ভাই অলিয়ারের শিশু সন্তানরা। এতে পুকুরের পাড়ের ক্ষতি হয় বলে অভিযোগ আফজালদের। গত বৃহস্পতিবার এনিয়ে উভয় পক্ষের মাঝে বাক বিতন্ডা হয়। বিষয়টি নিয়ে শুক্রবার দুপুরের দিকে সমঝোতায় বসেন গ্রামের অন্যান্য প্রতিবেশীরা।

এসময় সফিয়ারের উপর দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায় পুকুরের মালিকগন। মুহুর্তে উভয় পক্ষের সংষর্ষে প্রায় ১০ জন আহত হয়। এলাকাবাসীরা আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে পরিস্থিতির অবনতি হওয়ায় ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

হাতীবান্ধা থানার ওসি তদন্ত নির্মল চন্দ্র মোহন্ত বলেন, ওই বিষয়ে শুক্রবার বিকেল পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।