ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পর্যটন দিবস উদযাপনে র‍্যালি

‘পর্যটন শান্তির সোপান’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বব্যাপী বিশ্ব পর্যটন দিবস পালিত হচ্ছে।২৭-শে সেপ্টেম্বর (শুক্রবার) এ লক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর টাউন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিন উদ্দিন। এছাড়াও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধিবৃন্দ এবং নগরীর ভ্রমণপিপাসু সাধারণ নাগরিক সমাজ।ময়মনসিংহ অঞ্চলের ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধি বলেন, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ ভোগান্তি এড়ানো এবং ভ্রমণ নির্বিঘ্নে করতে’ হ্যালো ট্যুরিস্ট’ নামক অ্যাপস চালু করেছে।

এছাড়াও ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশ নামে ফেইসবুক একাউন্ট এবং হটলাইন ০১৩২০২২২২২২ এর মাধ্যমে আপনি ট্যুরিস্ট পুলিশের সেবা গ্রহণ করতে পারবেন। আপনার ভ্রমণ নিরাপদ ও আনন্দময় হোক।

সভাপতির বক্তব্যে এডিসি (সার্বিক) বলেন, প্রচারেই প্রসার। বাংলাদেশের প্রতিটি জেলা তার স্বকীয় সংস্কৃতি ও ঐতিহ্যে ভরপুর। পর্যটন শিল্পকে আরো বিকশিত করতে এসব সংস্কৃতি ও ঐতিহ্যবাহী স্থান ও স্থাপনার প্রচার ও প্রসার জরুরি। মানুষ মানসিক ক্লান্তি দূর করতে প্রমোদ ভ্রমণে যায়।

এসব ভ্রমণে নির্বিঘ্ন যাতায়াত, নিরাপত্তা, হোটেল ব্যবস্থাপনা যাতে সুন্দর হয়, ভোগান্তি যাতে না হয় সেই লক্ষ্যে সংশ্লিষ্ট দপ্তরকে আহ্বান জানানো হয়।নিরাপদ ও শান্তিপূর্ণ পর্যটনের মাধ্যমে টেকসই সংস্কৃতি ও মূল্যবোধ প্রতিষ্ঠায় প্রশাসন অঙ্গীকারবদ্ধ।

জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ময়মনসিংহ তথা সারা দেশের পর্যটন কেন্দ্রগুলো বিকশিত করতে সকলে একযোগে কাজ করছে।অনুষ্টানে বিভিন্ন স্তরের কর্মকর্তা সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।