আওয়ামীলীগকে পুর্নবাসন করার অপচেষ্টা করছে সরকার : আমিনুল হক

অন্তবর্তীকালীন সরকার আওয়ামীলীগকে নতুন কৌশলে পুর্নবাসন করার অপচেষ্টা করে যাচ্ছে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেন,গত ১৭ বছর ধরে আওয়ামী স্বৈরাচার সরকার বাংলাদেশের জনগণের ওপরে যেভাবে জুলুম অত্যাচার নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে। বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের গুম খুন ও হত্যা করেছে এবং গত জুলাই-আগষ্টে ছাত্র-জনতার গণআন্দোলনে হাজার হাজার ছাত্র ভাই,সাধারণ মানুষ ও বিএনপির নেতাকর্মীদের গুলি করে হত্যা করা হয়েছে,অনেকে পঙ্গুত্ব বরন করে আছেন। যারা শহীদ হয়েছেন-সেই শহীদ ভাইদের রক্তের দাগ এখনও শুকায়নি, অথচ আওয়ামী স্বৈরাচার সরকারের দোসররা যারা গত ১৭ বছর যাবৎ হত্যা ও বিভিন্ন ষড়যন্ত্রের সাথে জড়িত,যারা তাদের আজ্ঞাবহ,যারা গুম খুন ও হত্যার নির্দেশদাতা,যারা জুলুম নির্যাতনকারী, হত্যাকারী-খুনি,তাদেরকে বিচারের আওতায় না এনে নতুন কৌশলে এ আওয়ামী লীগকে পুর্নবাসন করার চেষ্টা করে যাচ্ছে অন্তবর্তীকালীন সরকার।

আমিনুল হক বলেন,আওয়ামী স্বৈরাচার সরকার এদেশের জনগণের ওপর গত ১৭ বছরে যেভাবে জুলুম নির্যাতন ও নিপিড়ীন চালিয়েছে, আগে তাদের বিচার করতে হবে। তারপর বাংলাদেশের জনগণ সিদ্ধান্ত নিবে আওয়ামী লীগের অবস্থান কোথায় থাকবে। কারন বাংলাদেশে কোন স্বৈরাচারের স্হান হতে পারে না,কোন আওয়ামীলীগের স্হান হতে পারে না। এদেরকে প্রতিরোধ করতে হবে।

রবিবার (২০ অক্টোবর) বিকেলে মোহাম্মদপুরস্হ রায়েরবাজার বৈশাখী খেলার মাঠে আরাফাত রহমান কোকো স্মৃতি ক্রিকেট টূর্নামেন্ট-২০২৪ ইং এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজ এর আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতাও প্রযোজক আলহাজ্ব নাদের খান। বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য হাজী মোঃ ইউসুফ,মোহাম্মদপুর থানা বিএনপির যুগ্ম আহবায়ক এনায়েতুল হাফিজ,এমএস আহমাদ আলী,মিজানুর রহমান ইসহাক, মীর কামাল,৩৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি এডভোকেট মাসুম খান রাজেশ, সাধারণ সম্পাদক ওসমান রেজা, সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ৩৩ নং ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অপু প্রমুখ।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশের সকল ক্লান্তি লগ্নে যেকোন দূর্যোগকালীন কঠিন সময়ে,বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দলের নেতাকর্মীরা সর্বদা জনগণের পাশে এসে দাড়িয়েছে। আজকে এই ডেঙ্গু প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে লিফলেটের মাধ্যমে বিভিন্ন পাড়া মহল্লায়,বাসা বাড়ীতে গিয়ে মানুষের মাঝে লিফলেট প্রদান করে ডেঙ্গু হলে কি করনীয় ও তার চিকিৎসা এবং প্রতিরোধ সম্পর্কে মানুষকে সচেতন করার চেষ্টা করছি আমরা।

জাতীয় ফুটবল দলের সাবেক এ অধিনায়ক বলেন,আজকে আমাদের যুবসমাজ মাদকের দিকে ঢলে পরেছে, যেখানে যুব সমাজকে একটা বাস্তবিক অর্থে ভালো ভবিষ্যৎ গড়ার প্রত্যয় নিয়ে আমাদের খেলাধুলার আয়োজন করতে হবে। যুবসমাজকে খেলাধুলার মধ্যে সম্পৃক্ততার মধ্য দিয়ে আমরা বাংলাদেশে একটা সুন্দর মাদকমুক্ত সমাজ গড়তে পারবো। তাই মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার কোন বিকল্প নেই।