লালমনিরহাটের হাতীবান্ধায় এইচপিভি ভ্যাকসিন বিষয়ে অবহিতকরণ সভা

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নতুন এইচপিভি ভ্যাকসিন বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। ইউএনও আতিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত কর্মসূচির উপর তথ্য উপস্থাপন করেন বিশ্ব স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি ডা: মাহমুদুর রহমান।

এতে আরো বক্তব্য রাখেন হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা মাসুদ পারভেজ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মাহমুদুল হাসান, কৃষি কর্মকর্তা সুমন মিয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খায়রুল ইসলাম, ডা: আল আকসা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ মো: তরিকুল ইসলাম ও আলহাজ্ব শমসের উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক রুবেল প্রমুখ।

বক্তাগন বলেন, ইউনিসেফ, দ্যা ভ্যাকসিন অ্যালায়েন্স গ্যাভি ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় পরিচালিত এক কর্মসূচি মেয়েদের জরায়ুমুখ ক্যান্সার থেকে রক্ষা করে। এই কর্মসূচির লক্ষ্য হলো দেশের লাখ লাখ মেয়েদেরকে জরায়ুমুখ ক্যান্সার থেকে রক্ষা করার মাধ্যমে তাদের স্বাস্থ্য ও ভবিষ্যত সুরক্ষিত করা। প্রতিবছর হাজার হাজার নারীর জীবন কেড়ে নেয় এই জরায়ুমুখ ক্যান্সারে।