সিরাজগঞ্জের বেলকুচিতে ডিভোর্সের দুই দিন পর সন্তানের মৃত্যু

সিরাজগঞ্জের বেলকুচিতে আপোষ মীমাংসায় ডিভোর্সের দুই দিন পর মায়ের কাছে থাকা মাইশা নামের দুই বছরের শিশু কন্যার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের মা, নানাসহ ৫ জনকে থানায় আনা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার রাজাপুর ইউনিয়নের দক্ষিন আগুরিয়া গ্রামের শিশু কন্যার নানা লেবু প্রামানিকের বাড়ি থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। শিশু কন্যা মাইশা উপজেলার সদর ইউনিয়নের উত্তর দেলুয়া গ্রামের মাহমুদুল মন্ডলের মেয়ে।

স্থানিয়রা জানান, প্রায় ৫ বছর আগে দক্ষিণ আগুরিয়া গ্রামের লেবু প্রামানিকের মেয়ে লিমা খাতুনের বিয়ে হয় একই উপজেলার সদর ইউনিয়নের উত্তর দেলুয়া গ্রামের শাজাহান মন্ডলের ছেলে মাহমুদুল মন্ডলের সাথে। বিয়ের কিছুদিন পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবণা না হওয়ায় প্রায়ই সালিশি বৈঠক হয়। এক পর্যায়ে গত ২৬ অক্টোবর সন্ধ্যায় স্থানিয় বাবু সরকারের বাড়িতে সালিশ মীমাংসায় তাদের ডিভোর্স হয়ে যায়।

এ ব্যাপার বেলকুচি থানা অফিসার ইনচার্জ (ওসি) জাকেরিয়া হোসেন জানান, খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ মর্গে প্রেরন করা হয়েছে। জিজ্ঞাসার জন্য নিহতের মা, নানা-নানীসহ ৫ জনকে থানায় আনা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।