উপাচার্যের হস্তক্ষেপে বেরোবিতে এবার তিন ঘন্টার ব্যবধানে ফল প্রকাশ

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) তিন ঘন্টার ব্যবধানে লোক প্রশাসন বিভাগের অনার্স চূড়ান্ত ফল প্রকাশ করে রেকর্ড করেছে পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর হস্তক্ষেপে লোক-প্রশাসন বিভাগের ২০১২-১৩ ( ৫ম ব্যাচ) শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হয়।

এর আগে সোমবার (১২ ফেব্রুয়ারি) এক কার্যদিবসে সাত ঘন্টার ব্যবধানে মার্কেটিং বিভাগের ফল প্রকাশ করেছিলো পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

জানা যায়, ১৩-১৫ ফেব্রুয়ারি নিজ রেঞ্জে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে নিয়োগের জন্য প্রাথমিক বাছাই শুরু হয়েছে। এক্ষেত্রে প্রার্থীদের যোগ্যতা লাগবে স্নাতক (অনার্স) পাশ। বিশ্ববিদ্যালয়ের অনেক বিভাগের অনার্স চূড়ান্ত পরীক্ষা অনেক আগেই শেষ হলেও ফল প্রকাশ না হওয়ায় এ নিয়োগে প্রার্থী হওয়ার বিষয়ে সন্দিহান দেখা দেয়। ফলে অনেক শিক্ষার্থীই তাদের নিজস্ব বিভাগগুলোতে ফলাফল প্রকাশের দাবি জানান।

এমনকি ১৩ ফেব্রুয়ারি শুরু হওয়া বাংলাদেশ পুলিশের এসআই পদে নিয়োগে প্রাথমিক বাছাই পর্বে এপারেড পেপার (ফলাফলের প্রমাণপ্রত্র) দেখিয়ে এই বিভাগের অনেক শিক্ষার্থী সিলেক্ট হয়েছে। এসব শিক্ষার্থীদের আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে তাদের আসল সার্টিফিকেট দেখাতে হবে।

শিক্ষার্থীদের কথা চিন্তা করে লোক-প্রশাসন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ফলাফল বুধবার পরীক্ষা নিয়ন্ত্রক দফতরে পাঠানো হয়। পরে লোক-প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান জুবায়ের ইবনে তাহের (সেতু) উপাচার্যের হস্তক্ষেপে ফলাফল পাঠানোর তিন ঘণ্টার মধ্যে ফল প্রকাশ করে পরীক্ষা নিয়ন্ত্রক দফতর।

এ ব্যাপারে লোক-প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান জুবায়ের ইবনে তাহের (সেতু) বলেন, ‘খুব ভালো লাগছে আমি বিভাগীয় প্রধান হওয়ার পর এ প্রথম বিভাগে চূরান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে।’

শিক্ষার্থীদের কথা চিন্তা করে দ্রুত ফল প্রকাশ করার জন্য উপাচার্য স্যার, বিভাগের সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী এবং পরীক্ষা নিয়ন্ত্রক দফতরকে ধন্যবাদ জানান তনি।

তবে একদিনে ফল প্রকাশ অমানবিক পরিশ্রম হয়ে দাঁড়ায় বলে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের এক কর্মকর্তা জানান। তিনি বলেন, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরে যথাসময়ে ফল পাঠানো এবং নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করলে ফলাফল নির্ভুলভাবে আমরা প্রদান করতে পারি।