এই ব্রাজিলিয়ানকেও কিনল বার্সেলোনা

বার্সেলোনার নতুন খেলোয়াড় কেনার ক্ষুধা যেন মিটবার নয়! গত দেড় মাসে এরই মধ্যে চারজনকে কিনেছে দলটি।

অসীম ক্ষুধার তাড়নায় এবার কিনে ফেলল আরও একজনকে। বার্সার নতুন এই সওদার নাম ভিতাও। বাড়ি ব্রাজিলে। হ্যাঁ, এবার ব্রাজিলের ১৯ বছর বয়সী এই তরুণ ডিফেন্ডারকে দলে ভেড়াল বার্সেলোনা।

কথা-বার্তা পাক্কা। আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করতে ভিতাও এবং তার প্রতিনিধি এরই মধ্যে বার্সেলোনায় পা রেখেছেন।

স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কার খবর, বার্সেলোনায় পৌঁছানোর পর চুক্তিটাও সেরে ফেলেছেন ভিতাও।

ভিতাও ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসে খেলতেন। বয়স কম হলেও ভিতাওয়ের উচ্চতা ৬ ফুটেরও বেশি। দৈহিক উচ্চতার পাশাপাশি অবিশ্বাস্য প্রতিভাবানও। দুই মিলে ভিতাওকে বার্সেলোনার এতটাই পছন্দ হয়েছে, এক মুহূর্তও দেরি করতে রাজি হয়নি। দ্রুতই কথা-বার্তা পাকা করে উড়িয়ে আনল ন্যু-ক্যাম্পে।

তবে, চুক্তি করলেও ভিতাও আপাতত বার্সেলোনার ‘বি’ দলের হয়ে খেলবেন। মূল দলের জন্য প্রাথমিক ট্রায়াল হিসেবেই ভিতাওকে প্রথমে ‘বি’ দলে খেলানোর পরিকল্পনা কোচ আর্নেস্তো ভালভার্দের। তাছাড়া এই মুহূর্তে বার্সেলোনায় সেন্ট্রাল ডিফেন্ডারের ছড়াছড়ি। দলে মোট ৬ জন সেন্ট্রাল। ভিতাও যোগ দিলেন সপ্তম সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে।

তবে, কোচ ভালভার্দে চাইলে ব্রাজিলের তরুণকে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেও খেলাতে পারবেন।

ব্রাজিলের অনূর্ধ্ব-২০ দলের এই সদস্য মাঠে ষাড়ের মতো দৌড়াতে পারেন বলেই জানা গেছে। খুবই ক্ষীপ্রগতির। রক্ষণ থেকে দ্রুতই উঠতে পারেন আক্রমণে। দলের প্রয়োজনে করতে পারেন গোলও।

ব্রাজিলে বার্সেলোনার স্কাউট দলের প্রধান অ্যান্ড্রি কারি এই ভিতাওকে আবিষ্কার করেছেন। তবে, এই তরুণকে কিনতে বার্সেলোনাকে ঠিক কত টাকা ঢালতে হচ্ছে, সেটা এখনো জানা যায়নি। চুক্তিটা যেমন তলেতলে হয়েছে, চুক্তির অঙ্কটাও রাখা হয়েছে গোপন। তবে সময়ের ব্যবধানে অঙ্কটা নিশ্চয় আর গোপন থাকবে না!