জেলে যাবেন মোদি- প্রত্যাশা রাহুলের

রাফাল নিয়ে ফের বোমা ফাটালেন ভারতের বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন, রাফাল নিয়ে এবার ফ্রান্সেও তদন্ত শুরু হতে চলেছে। আর দেশে তদন্ত শুরু হলে জেলে যাবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ বুধবার সুপ্রিম কোর্টে রাফাল নিয়ে একগুচ্ছ জনস্বার্থ মামলার শুনানি শুরু হবে। বাজপেয়ী সরকারের দুই মন্ত্রী যশবন্ত সিন্‌হা ও অরুণ শৌরির সঙ্গে আইনজীবী প্রশান্ত ভূষণের আর্জি, সুপ্রিম কোর্টের নজরদারিতে সিবিআই তদন্ত হোক।

আনন্দবাজারের প্রতিবেদন বলছে, তার এক দিন আগে মঙ্গলবার ইন্দোরে আরও আক্রমণাত্মক হলেন কংগ্রেস সভাপতি।

তার অভিযোগ, প্রধানমন্ত্রী সব আইন ও নিয়ম ভেঙে অনিল অম্বানীকে সুবিধা পাইয়ে দিয়েছেন। আর এখন ভয় পেয়ে নিজেকে বাঁচাতে চাইছেন। তাই যে সিবিআই ডিরেক্টরকে নিজে নিয়োগ করেছিলেন, তাকেই রাত দুটোয় সরাতে হলো। কারণ তিনি রাফাল নিয়ে তদন্ত শুরু করতে চাইছিলেন। তদন্ত শুরু হলে প্রধানমন্ত্রী জেলে যাবেন। শুধু সময়ের অপেক্ষা।

খুব সম্ভবত ফ্রান্সেও রাফালের তদন্ত শুরু হবে বলে উল্লেখ করেন রাহুল।

ক্ষমতাসীন বিজেপির প্রশ্ন, রাহুল কোথা থেকে এসব খবর পাচ্ছেন? কংগ্রেসই পেছন থেকে এসবে ইন্ধন জোগাচ্ছে না তো?

অলোক বর্মা যে রাফালের তদন্ত শুরু করতে যাচ্ছিলেন, তা-ই বা তিনি জানলেন কী করে? সিবিআই তো বলছে, রাফালের কোনও ফাইল বর্মার কাছে ছিলই না।

কংগ্রেসের যুক্তি, যশবন্ত সিন্‌হা, অরুণ শৌরিরাই বর্মার কাছে গিয়ে রাফাল নিয়ে অভিযোগ করেছিলেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু হচ্ছিল। এটি সকলেরই জানা।