টাইগারদের পাকিস্তান বধে নিউইয়র্কে প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে এখন নিউইয়র্ক সফরে আছেন। জাতিসংঘের সদরদপ্তরে বসেই পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের জয় উদযাপন করেছেন তিনি।

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে দারুণ জয় পাওয়ায় প্রধানমন্ত্রী বেশ উচ্ছ্বসিত। সফরসঙ্গীদের নিয়ে তিনি এই জয় উদযাপন করেন। এ সময় সবাইকে নিয়ে বিজয়সূচক চিহ্ন প্রদর্শন করেন। দেশের জন্য গুরুত্বপূর্ণ এই জয় এনে দেয়ায় টাইগারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।
জাতিসংঘে একের পর এক সভায় অংশ নেয়া এবং অন্যান্য ব্যস্ততার মাঝেও এশিয়া কাপের খবর নিয়মিত রাখছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে জানা যায়, নিউইয়র্ক থেকেই প্রধানমন্ত্রী অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজার সঙ্গে কথা বলেছেন এবং বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া ফাইনালে বাংলাদেশ যেন আরও ভালো করতে পারে এর জন্য শুভকামনা জানিয়েছেন ক্রিকেটপ্রিয় প্রধানমন্ত্রী।

জাতিসংঘের ৭৩তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান প্রধানমন্ত্রী। তিনি ১ অক্টোবর সকালে লন্ডন হয়ে দেশে ফিরবেন।

আজ (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘে কর্মব্যস্ত দিন কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে তিনি ভাষণ দেবেন। এছাড়া আজ আন্তর্জাতিক দুটি পুরস্কার গ্রহণের কথা রয়েছে। জাতিসংঘের মহাসচিব এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও তিনি বৈঠক করবেন।