প্রথমবারের মতো মুখোমুখি মেসি-হ্যারি কেইন

ওয়েম্বলিতে বিরল এক লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হচ্ছে বার্সেলোনা আর টটেনহাম হটস্পার। যেখানে প্রথমবারের মতো দেখা হয়ে যাচ্ছে সময়ের অন্যতম সেরা স্ট্রাইকার হ্যারি কেইন আর বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসির।

এমন রোমাঞ্চকর লড়াইয়ে আগে হ্যারি কেইন অবশ্য খুব ভালো ফর্মে নেই। তার ম্যাচ ফিটনেস নিয়ে সংশয় আছে যথেষ্টই। চলতি মৌসুমে আট ম্যাচে পাঁচ গোল পেয়েছেন ইংলিশ এই স্ট্রাইকার। এর মধ্যে শেষ দুই ম্যাচে এসেছে তিন গোল। মাঝে টানা তিন ম্যাচ গোলশূন্য ছিলেন তিনি।

মেসির বেলায় অবশ্য ফর্ম নিয়ে কখনই দুশ্চিন্তা থাকে না। চলতি মৌসুমেও আট গোলের সঙ্গে চারটি অ্যাসিস্ট করেছেন বার্সেলোনা সুপারস্টার। পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ ম্যাচে করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে শনিবারের ম্যাচে বেঞ্চে ছিলেন, শেষ সময়ে দলকে হারের মুখ থেকে বাঁচাতে মাঠে নামতে হয় তাকে। নেমে সমতাসূচক গোলও করেন মেসি। অতএব, বার্সেলোনায় বড় বড় নাম থাকলেও টটেনহামের মতোই একজনের উপর নির্ভরতা আছে।

এই নির্ভরতাটা মেসির উপর। টটেনহামের যেমন হ্যারি কেইনের উপর। দুই তারকার লড়াইটা তাই ভীষণ রোমাঞ্চকর হবে, আগাম বলে দেয়াই যায়!