প্রিয়জনকে খুঁজতে সাহায্য করবে যে ৫ ডেটিং অ্যাপ

ভ্যালেন্টাইনস ডের বাকি আর মাত্র কয়েকদিন। যুগলদের একসঙ্গে ঘুরতে দেখে সিঙ্গেলদের কষ্ট করার দিন শেষ। পছন্দের মানুষকে খুঁজে পাওয়ার জন্য আর ফেসবুক, ইনস্টাগ্রামের উপরে নির্ভর করতে হবে না। পছন্দের মানুষের সন্ধান দিতে রয়েছে ডেটিং অ্যাপও। রইলো এমনই ৫টি ডেটিং অ্যাপ নিয়ে আলোচনা-

১। টিন্ডার-

নতুন বন্ধুর সন্ধান দেবে এই অ্যাপ। তবে সবাইকে আপনি ফ্রেন্ড হিসাবে অ্যাড করতে পারবেন না। আপনার প্রোফাইলের সঙ্গে মিল রয়েছে, এমন কাউকেই অ্যাড করতে পারবেন।

২। ওকেকিউপিড-

অনলাইন ডেটিং অ্যাপ। ব্যবহারকারীরা নিজেদের পছন্দ, ইচ্ছা ইত্যাদি লিখে প্রোফাইল বানাতে পারেন। ব্যবহারকারীদের প্রোফাইলের তথ্য যদি অন্য কারোর সঙ্গে মিলে যায়, তা হলেই তাকে ফ্রেন্ড হিসাবে অ্যাড করা যাবে। রয়েছে মেসেজিং সিস্টেমও।

৩। ট্রুলিমেডলি-

সিঙ্গেলদের জন্য সবথেকে জনপ্রিয় অ্যাপ হল ট্রুলিমেডলি। নিজেদের পছন্দমতো কাউকে পেলে প্রথম ‘আস্ক এ ফ্রেন্ড’ অপশন আসবে। ফ্রেন্ডলিস্টে যুক্ত হয়ে গেলেই কথা বলা শুরু করতে পারবেন। ট্রুলিমেডলি প্রোফাইলের সঙ্গে আপনি ফেসবুক, লিঙ্কডিনের প্রোফাইলও সংযোগ করতে পারবেন। সেইসঙ্গে নিজের ফোটো ও মোবাইল নাম্বারও দিতে পারবেন আপনি।

৪। হ্যাপেন-

রাস্তায় অচেনা কাউকে দেখে আপনার পছন্দ হতেই পারে। কিন্তু ওই অচেনা মানুষটির সঙ্গে কথা বলবেন কীভাবে। এই অচেনা মানুষটিরই সন্ধান দেবে হ্যাপেন অ্যাপ। প্রথমে নিজের ছবি দিয়ে প্রোফাইল বানাতে হয়। রাস্তায় পাশ নিয়ে অচেনা কেউ গেলে হ্যাপেন অ্যাপের সাহায্যে তাকে খুঁজে পাবেন আপনি। তবে অচেনা মানুষটিরও অ্যাকাউন্ট থাকতে হবে হ্যাপেন অ্যাপে। গোটা পদ্ধতিটাই জিপিএসএ হয়। ইতিমধ্যে এই অ্যাপটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

৫। আইসেল-

একটি ডেটিং কমিউনিটি অ্যাপ আইসেল। তবে এই অ্যাপের প্রত্যেক ব্যবহারকারীর পরিচয় ও তথ্য খতিয়ে দেখা হয়। যদি প্রোফাইলে কোনও কমতি থাকে, তাহলে তা রিজেক্ট হয়ে যায়।