অনাস্থা, বিদেশি ষড়যন্ত্রের গোপন চিঠি আর জীবনের ঝুঁকিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

অনাস্থা ভোটে গদি হারানোর ভয়, তার মাঝেই বিদেশি ষড়যন্ত্রের গোপন চিঠি নিয়ে পটভূমিতে হাজির পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সবমিলিয়ে বিশ্ব রাজনীতিতে ইমরানের প্রধানমন্ত্রী থাকা না থাকা নিয়ে চলছে নানা আলোচনা। তার মাঝেই ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ফয়সাল ভাওদা দাবি করেছে, ইমরান মারাত্মক জীবনের ঝুঁকিতে আছেন।

দেশটির জাতীয় পরিষদে ইমরানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের ওপর আগামী ৩ এপ্রিল ভোটাভুটি হওয়ার কথা রয়েছে। জিও টিভির সবশেষ প্রতিবেদন অনুযায়ী, বড় ব্যবধানে অনাস্থা ভোটে হেরে যেতে পারেন ইমরান।

সেই মুহূর্তে একটি বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে ভাওদা বলেন, ‘আমি বারবার তাকে জনসভায় ভাষণ দেওয়ার সময় বুলেট প্রুফ গ্লাস ব্যবহার করতে বলেছি। তবে প্রধানমন্ত্রী বলেছেন, মরন যখন আসবে তখনই তিনি মারা যাবেন।’
ভাওদার দাবি, ইমরানকে গুপ্তহত্যা করার প্লট এরই মধ্যে করা হয়ে গেছে। তিনি আরও বলেছেন, কেবল একটা চিঠি নয় আরও বহু এমন চিঠিতে ইমরানকে হুমকি দেওয়া হয়েছে।

‘দুই দফা বৈঠক, সেনাবাহিনী ইমরানকে পদত্যাগ করতে বলেনি’

ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ থেকে জোট সঙ্গী মুত্তাহিদা কওম মুভমেন্ট সরে দাঁড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই ইমরান খানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছিলে, ইমরান খান পাকিস্তান সেনাবাহিনীর নেতাদের সাথে দুইবার সাক্ষাৎ করেছেন।

দেশের নিরাপত্তার বিষয়টি সেনাবাহিনী নিশ্চিত করে ফাওয়াদ বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান সেনা নেতাদের সাথে দুইবার সাক্ষাৎ করেছেন। কেউ তাকে একবারও পদত্যাগ করতে বলেনি, আর ইমরানেরও পদত্যাগ করার পরিকল্পনা নেই।’

আর গোপন চিঠি সম্পর্কে ফাওয়াদ বলেছেন, এরকম হুমকি যেকোনো স্বাধীন দেশের জন্য অগ্রহণযোগ্য। তিনি বলেন, ‘ইমরান খান পাকিস্তানের সার্বভৌমত্ব রক্ষার জন্য লড়াই করে যাবেন। ক্যামেরা সেশনে আমরা পার্লামেন্টে চিঠিটি উপস্থাপন করবো। আমরা বিরোধীদের সাথেও চিঠিটি শেয়ার করতে পারি।’
বুধবার ইসলামাবাদে এক অনুষ্ঠানে ইমরান খানও বলেছিলেন, বিদেশ থেকে ফোনে পাকিস্তান নিয়ন্ত্রণ করা একদল মানুষ তাকে সরানোর ষড়যন্ত্র করছে।

সূত্র: জিও