অপহরণের ১২ ঘণ্টার মধ্যেই নবজাতক উদ্ধার, গ্রেফতার ২

রাজধানীর যাত্রাবাড়ী থেকে অপহরণের ১২ ঘটনার মধ্যেই ৩৯ দিন বয়সী শিশু মাহির পিয়াশকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের অভিযোগে শিশুটির বাবা সম্রাট ও তার সহযোগী ময়নাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাত পৌনে বারোটার দিকে যাত্রাবাড়ীর কলাপট্টি এলাকা শিশুটিকে উদ্ধার করা হয়েছে। ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার ইফতেখারুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

ডেমরা জোনের সিনিয়র সহকারী কমিশনার বলেন, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শিশু মাহিরকে অপহরণ করা হয়। উদ্ধার হয় রাত পৌনে ১২টায়।’ তিনি বলেন, ‘শিশুটি অপহৃত হয় যাত্রাবাড়ীর বাঁশপট্টি এলাকা থেকে। শিশুর মা পাখি তাকে বিছানায় রেখে টয়লেটে যান। ফিরে এসে দেখেন, শিশুটি বিছানায় নেই। কোথাও খুঁজে না পেয়ে যাত্রাবাড়ী থানায় অভিযোগ করেন।’

ইফতেখারুল ইসলাম বলেন, ‘অভিযোগ পাওয়ার পর আশেপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, শিশুটিকে তার বাবা সম্রাট কোলে নিয়ে হেঁটে যাচ্ছেন। এরপর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সোমবার রাতে তাকে আটক করা হয়। কিন্তু ততক্ষণে শিশু মাহির পিয়াশকে দিয়ে দিয়েছিলেন তার সহযোগী ময়নার কাছে। পুলিশের অব্যাহত খোঁজাখুজি টের পেয়ে ময়না শিশুটিকে যাত্রাবাড়ীর কলাপট্টি এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের নিচে ফেলে রেখে পালিয়ে যায়। তাকে মঙ্গলবার দুপুরে আটক করা হয়েছে। সম্রাট ও ময়না দুই জনই অপহরণের কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে মামলা (নং-৮৪) করা হয়েছে।