অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে কাজ করছে সরকার- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা সহায়তার টাকা পেয়েছেন নেত্রকোণা জেলার ২০০ জন অসহায় দরিদ্র মানুষ। আজ নেত্রকোণা জেলার পাবলিক হল মিলনায়তনে জেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলার অসহায়, দরিদ্র, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের মধ্যে এককালীন ৫০ হাজার টাকা করে ১ কোটি টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়। সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এ অর্থ সহায়তার চেকগুলো প্রত্যেকের হাতে তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, অসুস্থ মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের সহায়তা অব্যাহত থাকবে। এ সরকার অসুস্থ, বিধবা, বয়স্ক, স্বামী পরিত্যক্তা ও মাতৃত্বকালীন ভাতাসহ সমাজের অন্যান্য অসহায় মানুষদের যেভাবে ভাতা প্রদান করছে তা অন্য কোনো সরকারের আমলে করা হয়নি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ছিল ভাতার পরিমাণ বৃদ্ধি ও আরো বেশি পরিমাণ রোগীদের এই অর্থ সহায়তা প্রদান করা। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও বিশ্বে অর্থনৈতিক মন্দার কারণে সহায়তার পরিমাণ বৃদ্ধি করা সম্ভব হয়নি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনবান্ধব সরকার। সকল মানুষের জীবনের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । তিনি বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা প্রদান, গৃহহীনদের ঘর তুলে দেওয়াসহ অসহায় মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন। তাঁর লক্ষ্য সমাজের কোনো মানুষ যেন পিছিয়ে না থাকে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজল, নেত্রকোণা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম খান, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, সিভিল সার্জন ডাক্তার মোঃ সেলিম মিয়া, নেত্রকোণা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান এবং জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আমিন বক্তৃতা করেন।