আওয়ামী লীগ প্রার্থী শাম্মীর মনোনয়নপত্র বাতিল

বরিশাল-৪ (হিজলা মেহেন্দিগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। তিনিসহ জেলার ৬টি আসনে মোট ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। জেলায় এখন বৈধ প্রার্থীর সংখ্যা ৪৫ জন।

বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে প্রার্থীদের মনোনয়ন বাছাই হয় গতকাল রবিবার। ৭ জন প্রার্থীর বিষয়ে অধিকতর যাচাই-বাছাইয়ের কারণে সোমবার বিকেল ৩টায় পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম।

বরিশাল-৪ আসনে দ্বৈত নাগরিকত্বের কারণে আওয়ামী লীগ প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। একই আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট তাদের প্রার্থী মো. আসাদুজ্জামানের মনোনয়নপত্র বাতিল করায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

এদিকে, বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে হলফনামা দাখিল না করা ও দলীয় মনোনয়নপত্র সংযুক্ত না করায় জাকের পার্টির মো. রিয়াজ মোর্শেদ জামান খানের, বরিশাল-২ (উজিরপুর বানারীপাড়া) আসনে ঋণ খেলাপি হওয়ায় বাংলাদেশ কংগ্রেসের মো. মিরাজ খান ও দলীয় মনোনয়নপত্র সঠিকভাবে পূরণ না করায় জাতীয় পার্টি-জেপির ব্যারিস্টার আলবার্ট বাড়ৈ, বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে ঋণ খেলাপি হওয়ায় আওয়ামী লীগ বিদ্রোহী মোহাম্মদ শামসুল আলম, একই কারণে আওয়ামী লীগ বিদ্রোহী মো. জাকির খান সাগর, ১ ভাগ ভোটারের সমর্থন সঠিক না থাকায় আওয়ামী লীগ বিদ্রোহী মো. শাহরিয়ার মিঞা, একই কারণে আওয়ামী লীগ বিদ্রোহী নূর এ আলম সিকদার ও দলীয় মনোনয়নপত্র বাতিল করায় বাংলাদেশ কংগ্রেসের মো. হুমায়ুন কবিরের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

বরিশাল-৩ ও বরিশাল-৫ আসনে কোনো প্রার্থীর মনোনয়নত্র বাতিল হয়নি। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা যথাযথ কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম।