ইউএনওকে নাজেহাল: বরিশাল আদালতের ৬ পুলিশ প্রত্যাহার

উপজেলায় নির্বাহী কর্মকর্তা তারিক সালমনকে নাজেহাল করায় কোর্ট পুলিশের ছয় সদস্যকে ক্লোজ করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ের এক আদেশে তাদের কোর্ট থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত হওয়ার নির্দেশ দেয়া হয়।

এরা হলেন, মেট্রোপলিটন কোর্ট পুলিশের এসআই নৃপেন দাশ, এটিএসআই মো. মাহবুব এটিএসআই শচীন ও কনস্টেবল সাইফুল, হানিফ এবং জাহাঙ্গীর।

শনিবার রাতে মহানগর পুলিশের মুখমাত্র ও গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মো. শাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রশাসনিক কারণে তাদের বদলি করা হয়েছে।

গত বুধবার জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে দায়ের করা মামলায় বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমন।

ওই দিন বেলা সাড়ে ১১টায় প্রকাশ্য আদালতে বিচারক মো. আলী হোসাইন আসামির জামিন আবেদন নামঞ্জুরের মৌখিক আদেশ দেন। এরপর পরই আদালত ও হাজত খানায় দায়িত্বরত পুলিশ সদস্যরা ইউএনও তারিক সালমনকে হাতধরে টেনে আদালতের হাজতখানায় নিয়ে যান।

ওই সময় তোলা ছবিতে দেখা যায়, এটিএসআই শচিন তার দুই হাত দিয়ে ইউএনও সালমনের ডান হাত ধরে আদালতের গারদখানায় নিয়ে যায়। ছবিতে এটিএসআই শচিনের ডান হাতে হাতকড়ার একাংশ এবং বাকী অংশ তার বাম হাত দিয়ে ইউএনও সালমনের ডান হাতে চেপে ধরেছে দেখা যায়। তার পেছনে চারপাশে পুলিশ বেষ্টনী দিয়ে তাকে গারদে নিতে দেখা যায়।