ইবিতে মুট কোর্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মুট কোর্ট সোসাইটির উদ্যোগে ” মুটের সূচনা, ব্যবহারিক জ্ঞান বৃদ্ধি, ওরাল এবং ওকালতি বিষয়ক দক্ষতা” শিরোনামে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়।

এসময় আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ ও বিভাগটির অধ্যাপক ড. সেলিম তোহা ও বিশেষ অতিথি হিসেবে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দিকা উপস্থিত ছিলেন। প্রধান বক্তা হিসেবে ছিলেন বিভাগটির অধ্যাপক ড. রেহানা পারভিন।

এছাড়াও বিভাগটির শিক্ষার্থী কামাল হোসেন ও শাওয়ানা শামিমের সঞ্চালনায় বিভাগটির অধ্যাপক ড. হালিমা খাতুন ও মুট কোর্ট সোসাইটির সভাপতি সরকার মোঃ মিলাদুজ্জামানসহ বিভাগের ৩০০ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, আমি বিশ্বাস করি এ মুট কোর্ট সোসাইটির উদ্যোগে বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ, বিতর্ক প্রতিযোগিতা, ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন জায়গায় মুট কোর্টে অংশ নিতে প্রভাবিত হবে। এবং তারা আমাদের বিভাগ, বিশ্ববিদ্যালয় ও দেশের মুখ উজ্জ্বল করবে। আমি এ সংগঠনের সকল ইতিবাচক এবং সৃষ্টিশীল কার্যকর্মে নিজেকে সম্পৃক্ত রাখবো। আমি এটির উজ্জ্বল ভবিষ্যৎ ও সফলতা কামনা করছি।