ইবি ছাত্রলীগের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাধারণ শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বিশেষ কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের আম্রকানের বাংলা মঞ্চে “আমার বায়ান্ন আমার গর্ব” শীর্ষক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

এ সময় শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন ও এস্টেট শাখার প্রধান শামসুল ইসলাম জোহা। এছাড়াও সহসভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, হোসাইন মজুমদার ও সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় সঞ্চালনায় ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

প্রতিযোগিতায় প্রথমে প্রশ্নোত্তরের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের মধ্য থেকে ১৫ জন শিক্ষার্থীকে বাছাই করা হয়।বাছাইকৃত ১৫ জন থেকে আবার প্রশ্নোত্তরের মাধ্যমে সেরা পাঁচ শিক্ষার্থীকে বাছাই এবং পুরস্কৃত করা হয়। এতে প্রথম স্থান অধিকার করেন গনিত বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সজিব আহমেদ।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীদের মেধার বিকাশের জন্য কাজ করে থাকে। এরই ধারাবাহিকতায় আমাদের আজকের কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সামনের দিনে আমরা শিক্ষার্থী সংশ্লিষ্ট আরো নানা আয়োজন করব।