উদীচী শিল্পীগোষ্ঠী ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ময়মনসিংহ শাখা সংসদের আয়োজনে উদীচীর ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

“শোষণের বেড়াজালে মানুষের প্রাণ লড়াইয়ের মিছিলে মুক্তির গান” এই শ্লোগানে সারাদেশে পালিত হল একুশে পদকপ্রাপ্ত লড়াই, সংগ্রাম ও গৌরবের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী এ বছর ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করছে।

উদীচী ময়মনসিংহ জেলা সংসদ উদীচী ভবনে ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উদীচী শিল্পীগোষ্ঠী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. শংকর কুমার রাহা বিকাল ৪টায়

একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উদীচী ভবনে এসে শেষ হয়। উদীচী ময়মনসিংহ জেলা সংসদের সভাপতি ডাঃ প্রদীপ চন্দ্র কর এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে “আমার উদীচী-জীবনে স্মরণীয় ঘটনা” শীর্ষক স্মৃতিচারণ ও বিচিত্রানুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। বিচিত্রানুষ্ঠানে জেলা উদীচীর শিল্পীদের অংশগ্রহণে সংগীত, নৃত্য, আবৃত্তি এবং ড. রতন সিদ্দিকী রচিত নাটক “অজ্ঞাতনামা” মঞ্চায়ন করে। এছাড়াও উদীচী মুক্তাগাছা, শ্যামগঞ্জ এবং গোপালপুর শাখা সংসদ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে।