এই শিশুটি এখন বক্স অফিস শাসন করছেন?

মুখের মধ্যে দেওয়া একটা আঙুল। হাসিমুখে সোজা তাকিয়ে ক্যামেরার দিকে। হাসির মধ্যেই মিশে রয়েছে দুষ্টুমিও। এই শিশুটিই এখন অনেকের হার্টথ্রব। তার ওপরেই কোটি কোটি টাকা বাজি ধরেন পরিচালক-প্রযোজকরা। আর তিনিও বক্স অফিসে একের পর এক বল মাঠের বাইরে পাঠিয়ে দেন। অনুমান করুন তো কে ইনি?

ইন্ডাস্ট্রিতে তার ডেবিউ ছবি ছিল ‘ঈশ্বর’। একেবারেই তার রেজাল্ট ভালো ছিল না। যখন প্রায় সবাই ভেবে নিয়েছিলেন নতুন এ ছেলেটির ক্যারিয়ার বেশি দূর এগোবে না, ঠিক তখনই তিনি পাশে পেয়েছিলেন কাকা কৃষ্ণম রাজুকে। তিনি ছেলেটিকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছিলেন।

এরপর হাতে হলো ‘ভরসম’-এর মতো ছবি। যেখানে তৃষা কৃষ্ণনের সঙ্গে তার অনস্ক্রিন রোমান্স পছন্দ হল দর্শকদের। তখন ওপরের ছবিটির মতো লুকে তাকে দেখেছিলেন দর্শক। তারপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ছবির চরিত্রের সঙ্গে নিজের গেটআপ সম্পূর্ণ বদলে ফেলতে তিনি অভ্যস্ত ছিলেন। তবে তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয় এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী’।

এবার নিশ্চয়ই বুঝতে পারছেন, ছবির শিশুটি কে? ঠিকই ধরেছেন। ইনি ‘বাহুবলী’। অর্থাৎ প্রভাস। ‘বাহুবলী’র প্রথম ছবিতেই সাফল্য এসেছিল। আর দ্বিতীয় পর্ব ‘বাহুবলী ২ : দ্য কনক্লুশান’ ভেঙে দিয়েছে বক্স অফিসের যাবতীয় রেকর্ড। ইতোমধ্যেই প্রথম ভারতীয় সিনেমা হিসেবে এক হাজার কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা