এক কুকুরের প্রাণ বাঁচাতে ১৫ পুলিশ সদস্য!

অনেক সময় কোনো একজন মানুষ ভীষণ বিপদেও আর কাউকে পাশে পান না। সেখানে একটি কুকুরছানা তার জীবনমরণ লড়াইয়ে পাশে পেল ১৫ জন পুলিশ সদস্যকে।

আর এই পুলিশ সদস্যদের প্রাণান্তকর চেষ্টায় বেঁচে গেছে ওই কুকুরটির জীবন। ভারতের দক্ষিণ কর্ণাটকের বেঙ্গালুরুতে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি। বেঙ্গালুরুর ছোট্ট একটি কুকুরছানা সম্ভবত কৌতুহলের বশেই মাথা গলিয়ে দিয়েছিল প্লাস্টিকের তৈরি কলস আকৃতির একটি পাত্রে

তারপর অযাচিত এই কৌতূহলই ডেকে আনে তার ভীষণ বিপদ। কারণ ওই পাত্রের ভেতরে আটকে যায় তার মাথা। কোনোভাবেই সেখান থেকে নিজেকে মুক্ত করতে পারছিল না সে। ধীরে ধীরে কমে আসতে থাকে অক্সিজেন। ফলে মাথা ছাড়ানোর জন্য ছটফট করতে থাকে অসহায় প্রাণিটি। সৌভাগ্যবশত এই দৃশ্য চোখে পড়ে এক পুলিশ সদস্যের।

কুকুরছানাকে উদ্ধারে তিনি এগিয়ে যান মানবতার খাতিরে। একে একে ১৫ জন পুলিশ সদস্য এসে হাজির হন উদ্ধার কাজে। এক সময় সবাই মিলে উদ্ধার করেন কুকুরছানাটিকে।

বেঙ্গালুরুর পুলিশ কর্মকর্তা অভিষেক গাওয়াল তার টুইটার অ্যাকাউন্টে এই পুরো ঘটনার বর্ণনা দিয়েছেন। তিনি জানান, উদ্ধারকাজের শুরুতেই ওই প্লাস্টিকের পাত্রে বাতাস চলাচলের জন্য একটি ছিদ্র করেন যেন কুকুরটি ঠিকমতো নিঃশ্বাস নিতে পারে। এরপর ধীরে ধীরে পাত্রটি কেটে কুকুরছানাটিকে মুক্ত করেন তাঁরা। এদিকে মুক্তি পেয়েই দৌড়ে পালায় কুকুরছানাটি। তবে সেখানেই ঘটনা শেষ হয়নি। পুলিশ সদস্যদের এই মহৎ কাজের প্রশংসায় গত দুদিন ধরে মুখর রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। সবাই সেখানে বাহবা দিচ্ছেন পুলিশের এই মানবিক কাজকে।