এবার পাকিস্তানি হ্যাকারদের দখলে বিজেপির ওয়েবসাইট

হ্যাকারদের কবলে পড়েছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির অফিসিয়াল ওয়েবসাইট। মঙ্গলবার সকাল থেকে সাইটটি দখলে নিয়ে হ্যাকাররা কয়েকটি আপত্তিকর ভিডিও আপলোড করে । সন্দেহের তীর পাকিস্তানের দিকে হলেও বিজেপির পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। খবর এনডিটিভি ও নিউজ এইটিনের।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের একটি ভিডিও হোম পেজে দেখা যায়। ভিডিওটির নিচে বিভিন্ন বাজে মন্তব্য করে অনেকেই। এর পরই ওয়েবসাইটে এরর মেসেজ দেখা যাচ্ছিল। বিষয়টি ছড়িয়ে পড়তেই তদন্তে নামে বিজেপির আইটি সেল।

এ বিষযে প্রথম প্রতিক্রিয়া দেখায় ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। কংগ্রেসের টুইটার ম্যানেজার দিব্য কান্দাহানা নিজের টুইটারে পেজে এ ওয়েবসাইট এররের ছবি দিয়ে তিনি লেখেন- ‘ভাই ও বোনেরা! যদি এখনও BJP-র ওয়েবসাইট চেক না করে থাকেন, তা হলে দেখুন, আপনারা অনেক কিছু মিস করে যাচ্ছেন । ’

অবশ্য ভারতীয় সাইট হ্যাকের ঘটনা এটিই প্রথম নয়। পুলওয়ামা হামলার পর বিজেপির নাগপুরের দফতর ও গুজরাটের অফিসিয়াল ওয়েবসাইট এবং বিজেপি নেতা আইকে জাদেজার ব্লগসহ ভারতের ১০০টি ওয়েবসাইট হ্যাক করেছিল পাকিস্তানের হ্যাকাররা।

এ ছাড়া পাকিস্তানি হ্যাকাররা ছত্তিশগড় বিজেপির ওয়েবসাইট হ্যাক করেছিল ।