এল ক্ল্যাসিকোয় রিয়ালের জয় বেলিংহামের চমকে

লা লিগায় জুডে বেলিংহামের চমক চলছেই। লিগের আগের ম্যাচগুলোয় গোলের পর গোল করেছেন। চমৎকার দক্ষতায় নজর কেড়েছেন দর্শকদের। শনিবার তো সবকিছু ছাপিয়ে গেলেন ২০ বছর বয়সী এই ইংলিশ তরুণ। এদিন এল ক্ল্যাসিকোতে থমকে দিয়েছেন বার্সেলোনাকে। পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদকে জোড়া গোল করে ২-১ ব্যবধানে জয় এনে দিয়েছেন।

এল ক্ল্যাসিকো জয়ের ফলে লা লিগায় এখন রিয়াল মাদ্রিদ নেতৃত্ব দিচ্ছে। ১১ ম্যাচ শেষে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে জিরোনা রিয়াল মাদ্রিদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। গোল পার্থক্যে পিছিয়ে জিরোনা। অন্যদিকে হারের ফলে তৃতীয় স্থানে বার্সেলোনা। ১১ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট বর্তমান চ্যাম্পিয়নদের। রিয়াল মাদ্রিদের সঙ্গে এখন দলটির পয়েন্টের পার্থক্য বেড়ে চার হয়েছে।

এ বছরই বরুশিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন বেলিংহাম। স্বাভাবিকভাবেই এটা ছিল তার প্রথম এল ক্ল্যাসিকো। ফলে দারুণ উত্তেজনায় ছিলেন কিন্তু নার্ভাসনেস ছিল না। মাঠে তার প্রমাণও দিয়েছেন।

ম্যাচের শুরুতেই বার্সেলোনা নিজেদের মাঠের খেলায় গোল করে এগিয়ে গিয়েছিল। ইলকে গুনডোগান ষষ্ঠ মিনিটে গোলটি করেছিলেন। জয়টাও তাদের আয়ত্ত্বে ছিল। কিন্তু শেষ দিকে এসে সব আলো নিজেদের দিকে টেনে নিলেন বেলিংহাম। ৬৮ মিনিটে সমতায় ফেরালেন। আর ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে বার্সেলোনা সমর্থকদের হৃদস্পন্দন থমকে দিয়ে রিয়াল সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন।

লা লিগায় যোগ দিয়ে গোলের সঙ্গে মিতালিটা যেনো কয়েকগুন বাড়িয়ে নিয়েছেন বেলিংহাম। রিয়ালের হয়ে ১৩ ম্যাচে ১৩ গোল করেছেন। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে তিন গোল। রিয়াল মাদ্রিদের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এরই মধ্যে স্থান করে নিয়েছেন। শুধু তাই নয়, এ মৌসুমে লা লিগায় তো বটেই চ্যাম্পিয়ন্স লিগেও সর্বোচ্চ গোলদাতা তিনি। তবে লা লিগায় এককভাবে এই কীর্তি ভোগ করলেও চ্যাম্পিয়ন্স লিগে যুগ্মভাবে শীর্ষে বেলিংহাম।