কক্সবাজারে র‍্যাবের সঙ্গে গোলাগুলি, যুবক নিহত

কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে র‍্যাবের সাথে দুর্বৃত্তদলের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় গুলিতে নিহত হয়েছেন দুর্বৃত্তদলের এক সদস্য। আহত হয়েছেন আরও দুইজন। ঘটনাস্থল থেকে দুর্বৃত্তদলের প্রধান হিসেবে পরিচিত ফরহাদ নামে একজনকে আটক করেছে র‍্যাব। জব্দ করা হয়েছে বেশ কিছু অস্ত্রও।

সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে আটটার দিকে সদর উপজেলার ভারুয়াখালি চৌধুরিপাড়া এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটেছে।

নিহত যুবক বায়তুল্লাহ(৩৫) ভারুয়াখালী ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকার মৃত সৈয়েদুল হকর ছেলে।

আহতরা হলেন, একই এলাকার আব্দুল রশিদের ছেলে শফিউল্লাহ(৪০) এবং বদরুল হক মিয়ার ছেলে সায়মন(২০)। আর, আটক ফরহাদ (৩০) কক্সবাজার সদর উপজেলার ঘোনারপাড়া এলাকার মৃত সিরাজের ছেলে।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ভারুয়াখালীতে এক এনজিও সংস্থার কর্মিকে উদ্ধার অভিযানে গেলে ডাকাত ফরহাদের নেতৃত্বে তার সহযোগীরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে। র‍্যাবও পাল্টাগুলি চালায়। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে দুর্বৃত্তদলের সদস্যরা পালিয়ে যায়।

এ সময় ডাকাত ফরহাদেকে আটক করা হয়। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ নিহত অবস্থায় একজন ও আহত অবস্থায় আরও দুইজনকে আটক করা হয়। উদ্ধার করা হয়েছে তাদের ব্যবহৃত অস্ত্র। নিহত ও আহত দুইজনকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।