কলেজ অধ্যক্ষ হত্যাকান্ড : সুষ্ঠু বিচারের দাবীতে লালমনিরহাটে স্মারকলিপি

সাভার রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণকে নৃশংসভাবে হত্যাকান্ডের প্রতিবাদে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা মানবাধিকার কমিশনের উদ্যোগে স্মারকলিপি দেয়া হয়েছে।

সোমবার দুপুরে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিনের মাধ্যমে প্রধানমন্রী বরাবরে এ স্মারকলিপি দেন মানবাধিকার কমিশনের উপজেলা সভাপতি আলহাজ্ব নূরুজ্জামান।

এসময় কমিশনের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ বাবলু, উপজেলা পরিষদের প্রাক্তন ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন তাজু ও শামসুজ্জামান সেলিম, কমিশনের সদস্য ও প্রধান শিক্ষক এমজি মোস্তফা, তবিবর রহমান ও সাজ্জাদ হোসেন সাগর, হাতীবান্ধা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নূরল হক, টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক মোস্তাফিজার রহমান মঞ্জু, কলেজ শিক্ষক আব্দুস ছালাম, স্কুল শিক্ষক আব্দুর রাজ্জাকসহ মানবাধিকার কমিশনের নেতৃবৃন্দ সঙ্গে ছিলেন।

কমিশনের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ বাবলু বলেন, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের বাড়াইপাড়া গ্রামের মেধাবী অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মনকে নৃশংসভাবে পৈশাচিক উপায়ে হত্যা করা হয়েছে। ওই কলেজ প্রতিষ্ঠায় মিন্টু চন্দ্রের পরিবার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
সুষ্ঠু বিচারের মাধ্যমে হত্যাকারীদের ফাঁসি ও পরিবারের আর্থিক ক্ষতি নিরুপন করে, তার কার্যকরী ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেয়ার কথাও জানান ওই নেতা।