সাতক্ষীরায় শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের সম্মেলন

সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের ত্রি- বার্ষিক সম্মেলন মঙ্গলবার (১লা ডিসেম্বর) বিকালে কালিগঞ্জ রোকেয়া মনসুর কলেজের হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার আহবায়ক কমিটির সভাপতি নিরোধ কুমার মন্ডল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রোকেয়া মুনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একে এম জাফরুল আলম, কাজী আলাউদ্দিন কলেজের অধ্যক্ষ মোঃ আরিফ বিল্লাহ, রোকেয়া মনসুর কলেজের ভাইস প্রিন্সিপাল শ্রীবাস চন্দ্র রায়, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান, সাতক্ষীরা জেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের আহবায়ক কমিটির সভাপতি কবিরুল ইসলাম সুজন, জেলা সদস্য সচীব মোঃ মোকলেছুর রহমান, প্রেস ক্লাবের সহ-সভাপতি আনোয়ার হোসেন, প্রেস ক্লাবের তথ্য বিষয়ক সম্পাদক এস এম আহমাদ উল্লাহ বাচ্চু।

প্রধান আলোচ্যক হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের কেন্দ্রীয় কমিটি ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ ইয়াসিন আলী।

এসময় বক্তারা বলেন, এক দেশে দুই নীতি হতে পারে না। কারন সরকারি স্কুল -কলেজের শিক্ষকগনের ন্যায় বেতন ভাতা, পদোন্নতি ও অন্যান্য সু্যোগ সুবিধা ভোগ করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন।

আরও বলেন, সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীগন নিদিষ্ট সময়ে প্রশাসনিক কর্মকর্তার পদোন্নতি পাচ্ছে কিন্তু আমাদের মত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের নেই কোন পদোন্নতি ও অন্যান্য সু্যোগ সুবিধা। তাই আমরা সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীদের ন্যায় আমরাও পদোন্নতি ও অন্যান্য সু্যোগ সুবিধা পেতে চাই। আর আমরা আশা করি আমাদের এই যুক্তিক দাবি গুলো মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ব্যস্তবায়নের সু-দৃষ্টি কামনা করছি।

সম্মেলনে উপস্থিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণির কর্মচারীদের সর্বসম্মতিক্রমে মোঃ ইয়াসিন আলী কে সভাপতি ও নিরোধ কুমার মন্ডলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।