‘কিছু লোক রাতারাতি বিশাল বড়লোক, টেমস নদীর জোয়ারে বাংলাদেশে আন্দোলন হবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘অবাক লাগে কিছু লোক রাতারাতি বিশাল বড়লোক। ১৫ বছর আগেও তাদের দেখেছি এখনো দেখছি। মাঝে মাঝে ভাবি আর কত টাকা আর কত সম্পদ হলে এদের বেপরোয়া লোভ-লালসা থামবে। আর কত দুর্নীতি? এই দুর্নীতিবাজদের না বলতে হবে, মাদক ব্যবসায়ীদের না বলতে হবে, চরিত্রহীন লোকদের না বলতে হবে।’

বুধবার (২৯ সেপ্টেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘর হল রুমে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনার সততা ও দেশপ্রেমের কারণে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ বিজয়ী হবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘এখন সকাল বেলা ঘুম থেকে উঠলেই একটা গল্প মনে পড়ে যায়। প্রতিদিনই পত্রিকার পাতা খুললে, টেলিভিশনের স্ক্রল দেখলে একটা গল্প মনে পড়ে যায়। সে হল বিএনপি’র আন্দোলনের গল্প। বিএনপির আন্দোলনের গল্প। এখন আবার হাঁকডাক। মির্জা ফখরুল সাহেব হাঁকডাক দিচ্ছেন। উনি হাঁকডাক দিচ্ছেন দূরে টেমস নদীর পাড় থেকে ডাক আসছে। কিন্তু টেমস নদীর জোয়ারে তো বাংলাদেশে আন্দোলন হবে না। আজকে গল্পটা কি? তেরো বছর ধরে আন্দোলনের ডাক দিচ্ছে। ১৩ বছর। বছরে বছরে আন্দোলন। দিন যায়, মাস যায়, বছর যায়, আশায় আশায়। বিএনপির আন্দোলন, মরা গাঙ্গে আন্দোলনের জোয়ার আসে না। বিএনপির মরা গাঙ্গে ১৩ বছরেও আন্দোলনের জোয়ার আসেনি। সে জোয়ার কি আর আসবে? হাট ভেঙ্গে গেছে, বিএনপি’র এ ভাঙ্গা হাট আর জমবে না। শত হাঁকডাকেও জমবে না। কাজেই আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। আওয়ামী লীগ আন্দোলন কি এবং কত প্রকার সেটা আওয়ামী লীগের চেয়েও বেশি বিএনপি জানে না। আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে আন্দোলন করেই আজকের টানা ১৩ বছর ক্ষমতায়। ইনশাল্লাহ আওয়ামী লীগ শেখ হাসিনার সততার জন্য, উন্নয়নের জন্য, অর্জনের জন্য, দেশের মানুষের অপরিসীম আস্থার কারণে ইনশাআল্লাহ আগামী নির্বাচনেও আমরা বিজয় হব ইনশাআল্লাহ।’

শেখ হাসিনার উন্নয়নের কারণ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় সততা ও সাহসিকতাই হচ্ছে শেখ হাসিনার ম্যাজিক।

এসময় ভালো লোকদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ভালো মানুষ রাজনীতিতে না আসলে দেশের রাজনীতি ক্ষতিগ্রস্ত হবে। তাই মেধাবী, সৎ ও চরিত্রবান সুনাগরিকদের রাজনীতিতে আসতে হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, টেমস নদীর পাড় থেকে আসা বার্তায় দেশে আন্দোলনের হাঁক-ডাক দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি বিএনপির ভাঙ্গাহাট আর জমবে না বলে মন্তব্য করেন তিনি।