কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সোমবার (১৯ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদ প্রতিহত এবং সামজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধ কল্পে সামাজিক সম্প্রীতি সভা উপজেলা নির্বাহী অফিসার রোজলিন শহীদ চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনায় সভায় কমিটির কার্যপরিধি বিষয়ের উপর বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি),অফিসার ইনচার্জ, মহিলা ভাইসচেয়ারম্যান,বিভিন্ন দপ্তরের কর্ম কর্তা,ইউপি চেয়ারম্যান, শিক্ষক,সাংবাদিক, ঈমাম,সমাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বক্তব্যে তারা বলেন, উপজেলায় সম্প্রীতি-সমাবেশ,উদ্ধিদ্ধকরণ সভা,জনসচেতনতামূলক কার্যক্রম গ্রহণের মাধ্যমে বিদ্যমান আন্তঃ ধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখাসহ অসাম্প্রদায়িক চেতনায় ধর্মীয় ও সামাজিক বন্ধনকে এগিয়ে নিতে সর্বদা সচেষ্ট থাকবে।

ধর্মীয় উগ্রবাদ,জঙ্গীবাদ সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে প্রয়োজনীয় প্রচার ও উদ্ধুদ্ধকরণ কার্যক্রম গ্রহণ করবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধকল্পে প্রয়োজনীয় প্রচার ও সচেতনতামূলক কার্যক্রম গ্রহন করবে।
মসজিদ,মন্দির,গির্জা প্যাগোডাসহ সকল উপসনালয়ে নিরাপত্তা বিধানে কার্যকর সহায়ক প্রদান করবে।

সকল ধর্মীয় উৎসব যথাযথ ভাবগাম্ভীর্য ও উৎসা উদ্দীপনার মাধ্যমে উদযাপনের পরিবেশকে অক্ষুন্ন রাখতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

বিভিন্ন ধর্মের শান্তি ও সৌহার্দের বাণীসমূহ ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহণ করবে।