কিশোরগঞ্জে গুরুদয়াল সরকারী কলেজের শিক্ষকদের কর্মবিরতি ও মানবন্ধন

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে কর্মরত শিক্ষকদের ওপর হামলা, লাঞ্ছনা ও কটূক্তির প্রতিবাদে কিশোরগঞ্জে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষকেরা। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজ ইউনিটের উদ্যোগে রোববার (১২ জুন) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত কলেজ গেইটে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জামালুর রহমান ও শিক্ষক পরিষদ সম্পাদক মো. গোলাম রাব্বানী।

এতে অন্যদের মধ্যে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গুরুদয়াল সরকারি কলেজ ইউনিটের সভাপতি উপাধ্যক্ষ প্রফেসর আ.ন.ম. মুশতাকুর রহমান, সহ-সভাপতি প্রফেসর মো. সিদ্দিক উল্লাহ, সম্পাদক সহকারী অধ্যাপক আল আমিন এবং কোষাধ্যক্ষ প্রভাষক মো. আবুল বাশার বক্তব্য রাখেন।

বক্তাগণ গফরগাঁও সরকারি কলেজে কর্মরত শিক্ষকদের ওপর হামলা, লাঞ্ছনা ও কটূক্তির ঘটনায় জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার করে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানান। অন্যথায় কর্মস্থলে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আরো কঠোর কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, অনার্স এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণের টাকা কমানোর নামে কলেজ শাখা ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীরা গত ৮ জুন দুপুরে গফরগাঁও সরকারি কলেজে অতর্কিত হামলা চালিয়ে অধ্যক্ষসহ বিভিন্ন কর্মকর্তাকে লাঞ্ছিত করে। এ ঘটনায় গফরগাঁও সরকারি কলেজের শিক্ষকরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন।