কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে কেয়ার এন্ড শাইন ফাউন্ডেশনের সহযোগিতায় ঈদের উপহার সামগ্রী বিতরণ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আসন্ন ঈদল আযহা উপলক্ষে ৬০ টি অসহায় পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। যুক্তরাষ্ট্র ভীত্তিক প্রবাসী বাংলাদেশীদের সংগঠন কেয়ার এন্ড শাইন ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় ডোনেট ফর ভূরুঙ্গামারী যুব ফাউন্ডেশন এসব ঈদ সামগ্রী বিতরণ করে।

সোমবার রাত থেকে নিয়ে মঙ্গলবার দুপুর পর্যন্ত উপজেলার ভূরুঙ্গামারী সদর, পাইকেরছড়া, সোনাহাট, বলদিয়া, চর-ভূরুঙ্গামারী ও পাথরডুবি ইউনিয়নের মোট ৬০ টি অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করেন উক্ত যুব ফাউন্ডেশনটির সদস্যরা। ঈদ উপহার সামগ্রীর মধ্যে প্রতিটি পরিবারের জন্য ছিলো ১ প্যাকেট করে লাচ্ছা, ৫০০ গ্রাম চিনি, ২৫ গ্রাম গুড়ো দুধ, বাদাম, কিসমিস, ১ টি সাবান, ৫০০ গ্রাম লবণ, ১ কেজি পোলাউয়ের চাল, গরম মসলা, ৫০০ মিলিলিটার সয়াবিন তেল, গুড়ো হলুদ ও গুড়ো মরিচ।

ডোনেট ফর ভূরুঙ্গামারী যুব ফাউন্ডেশনের সভাপতি আশিকুর রহমান জানান, কেয়ার এন্ড শাইন ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এবার ৬০ টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। ২৬ জুন রাত থেকে ২৭ জুন দুপুর পর্যন্ত এই ঈদ উপহার সামগ্রীগুলো বিভিন্ন ইউনিয়নের সদস্য ও কার্যনির্বাহী কমিটির সদস্যদের সহযোগিতায় বিতরণ করা হয়।

উল্লেখ্য, কেয়ার এন্ড শাইন ফাউন্ডেশন যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের একটি ফাউন্ডেশন যেটি বাংলাদেশের প্রান্তিক অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নে কাজ করে। ডোনেট ফর ভূরুঙ্গামারী যুব ফাউন্ডেশন করোনাকালীন সময় থেকে প্রান্তিক অঞ্চলে জরুরী স্বাস্থ্যসেবা ও খাদ্য সহযোগিতা প্রদান করে আসছে৷ উক্ত ফাউন্ডেশনটি যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধিত এবং এটি ভূরুঙ্গামারী উপজেলার শ্রেষ্ঠ যুব সংগঠন হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে মনোনীত হয়৷