কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে হাওলাত দেয়া টাকা ফেরত পেতে হালখাতা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে হাওলাত দেওয়া টাকা ফেরত পেতে নিরুপায় হয়ে হালখাতা আয়োজন করেছেন এক শিক্ষক। টাকা হাওলাত নেওয়া ব্যক্তিদের টাকা ফেরত দেওয়ার কথা স্মরণ করিয়ে দিতে এই হালখাতার আয়োজন। আগামী ১২ জানুয়ারি ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের হোটেল আন্ধারীঝাড়ে এই ব্যতিক্রমী হালখাতা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় এ.এম.এ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আউয়াল তার পরিচিত বন্ধু-বান্ধবদের বিভিন্ন সময় প্রায় ৪ লাখ টাকা হাওলাত দিয়েছিলেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও টাকা হাওলাত নেওয়া ব্যক্তিরা টাকা ফেরত দিচ্ছেন না। হাওলাত নেওয়া টাকা ফেরত পেতে তিনি হালখাতার আমন্ত্রণ পত্র ছাপিয়ে টাকা হাওলাত নেওয়া ৩০ থেকে ৩৫ জনকে আমন্ত্রণ জানিয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে হালখাতার একটি চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব‍্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এবিষয়ে আব্দুল আউয়াল মাস্টার বলেন, বিভিন্ন সময় পরিচিত ৩০ থেকে ৩৫ জন আমার নিকট থেকে প্রায় ৪ লাখ টাকা হাওলাত নিয়েছিলেন। যারা টাকা হাওলাত নিয়েছিলেন তাদেরকে অনেক বারবার বলার পরেও টাকা ফেরত দেননি। হাওলাত নেওয়া ব্যক্তিদের মধ্যে এমন ব্যক্তিও আছেন যাদেরকে টাকা ফেরত দেওয়ার কথা বারবার বলাও যায় না। তাই এই ব্যতিক্রমী হালখাতার আয়োজন করেছি।