পিরোজপুরের মঠবাড়িয়ায় চোরাই গরুর মাংসসহ আটক ১ : থানায় মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মঠবাড়িয়া পৌর শহরের ৪ নং ওয়ার্ড (থানাপাড়া) মারুফের বাসা থেকে চুরি করা জবাইকৃত গরুর ২৫ কেজি মাংস জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় গরুর মালিক লাভলু বাদি হয়ে মঠবাড়িয়া থানায় একটি চুরির মামলা দায়ের করেছে।

মামলার আসামীরা হলো-থানা পাড়া মৃত আব্দুল মান্নানের ছেলে আব্দুল্লাহ আল মারুফ,মারুফের স্ত্রী এবং কসাই শহীদ।এরমধ্যে মারুফকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। বিজ্ঞ আদালত গরু চোরকে জেল হাজতে পাঠিয়েছে এবং জব্দকৃত মাংস এতিমখানায় দেওয়ার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, মঠবাড়িয়া পৌর শহরের ৮ নং ওয়ার্ড সবুজ নগর এলাকা থেকে তাজেনুর নামে এক নারীর দুগ্ধ পোষ্য ১০ মাস বয়সের একটি অস্ট্রেলিয়ান বাছুর ১ ডিসেম্বর হারিয়ে যায়।ওইদিন সন্ধ্যায় মাইকিং করা হয়। পরদিন মারুফের বাসায় গরু জবাই করার খবর পেয়ে থানা পুলিশকে জানানো হয়। থানা পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে চোরাই গরুর মাংস উদ্ধার করে এবং গরু চুরির দায়ে মারুফকে আটক করে। বাছুর গরুটির আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, মারুফের বাসা থানার পাশে থাকলেও বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে। থানার দালালি থেকে শুরু করে সুদের ব্যবসা,ব্লাংক চেক রেখে টাকা ধার দেওয়া, টাকা দিতে দেরি হলে ব্লাংক চেকে মোটা অংকের টাকা বসিয়ে চেকের মামলা দিয়ে নিরীহ মানুষকে হয়রানী করার অভিযোগ রয়েছে। কৌশলে সে পুলিশের সাথে সখ্যতা গড়ে তোলে।মাঝেমধ্যে ওসিদের সাথেও ভাল সম্পর্ক তৈরি করে সে।তবে বর্তমান ওসি যোগদান করার পর থেকে কোন পাত্তা পাননি তিনি।তার অপকর্ম অবগত হয়ে বর্তমান ওসি তাকে এর আগে একাধিকবার সতর্কও করেছে।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা হয়েছে।মারুফ নামে গ্রেফতারকৃত আসামিকে কোর্টে পাঠানো হয়েছে।